Tuesday, July 16, 2024
রাজ্য​

মঙ্গলবার সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছেন বাবুল সুপ্রিয়

কলকাতা ট্রিবিউন ডেস্ক: সমস্ত জল্পনায় জল ঢেলে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন আসানসোলের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তবে এখনও পর্যন্ত সাংসদ পদ থেকে ইস্তফা দেননি তিনি। লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে এর আগে সময় চেয়ে তিনি সময় পাননি। অবশেষে আগামী ১৯ অক্টোবর, মঙ্গলবার বাবুল সুপ্রিয়কে সময় দিয়েছেন স্পিকার।

অর্থাৎ, সবকিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার বিজেপির সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া বাবুল। রবিবার লোকসভা সচিবালয় সূত্রে খবর, বাবুল সুপ্রিয়কে মঙ্গলবার সকাল ১১টায় সময় দিয়েছেন স্পিকার ওম বিড়লা (Om Birla)। এর আগে একাধিকবার চিঠি লিখে স্পিকারের কাছে সময় চেয়েছিলেন বাবুল। কিন্তু তখন বাবুলকে সময় দিতে পারেননি স্পিকার।

বাবুল সুপ্রিয় আগেই জানিয়েছিলেন, ‘অন্য দলে যোগ দিয়ে পুরনো দলের সাংসদ পদ আঁকড়ে ধরে পড়ে থাকা অনৈতিক। এদিকে, ২০২৪ সালে আসন্ন লোকসভা ভোট। এখনও ৩ বছর বাকি। কিন্তু তখন থেকেই মানুষের নজর আসন্ন লোকসভা ভোটে আসানসোল কেন্দ্র থেকে তৃণমূল কাকে প্রার্থী করে?

উল্লেখ্য, ২০১৪ সালের লোকসভা ভোটে জিতে প্রথম বারেই মোদীর মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছিলেন বাবুল। ২০১৯ লোকসভা ভোটেও জয়ী হন বাবুল সুপ্রিয়। তবে সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণ হলে তার থেকে বাদ পড়ে যান বাবুল সুপ্রিয়। এরপরেই রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার ঘোষণা দেন তিনি। তবে সবাইকে অবাক করে দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগদান করেন তিনি। তৃণমূলে যোগদান প্রসঙ্গে বলেন, ‘একজন প্রতিমন্ত্রীর কতটা ক্ষমতা আপনারা সকলেই জানেন। তাই কাজ করতে তৃণমূলে যোগ দিয়েছি।’

Babul Supriyo will resign from MP post on 19 October 

Also Read: