Wednesday, July 24, 2024
আন্তর্জাতিক

মন্দিরে তাণ্ডব চালিয়েছে দুষ্কৃতীরা, ভাঙাচোরা মূর্তিকেই পুজো করছেন পুরোহিত

কলকাতা ট্রিবিউন ডেস্ক: গত কয়েক দিনে বাংলাদেশের একাধিক স্থানে দুর্গাপুজো মন্ডপে হামলার ঘটনা সামনে এসেছে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে দুই বাংলাই। বিষয়টিতে হস্তক্ষেপের দাবি করে রাষ্ট্রপুঞ্জকে চিঠি লেখা হয়েছে ইসকনের তরফে। পাশাপাশি, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

বিষয়টিতে ভারতের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী নরেন্দ্র মোদিকে চিঠি লেখেন। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষও বিষয়টি নিয়ে সবর হন। টুইটারে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আর্জি জানান তৃণমূল নেতা।

উল্লেখ্য, অষ্টমীর রাতে কুমিল্লা, চাঁদপুর, চট্টগ্রাম-সহ একাধিক স্থানে পুজোমণ্ডপে হামলার ঘটনা ঘটে। এরপর দশমীতে নোয়াখালির ইসকনের একটি মন্দিরে হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় এখনও পর্যন্ত ২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে, বাংলাদেশের পূজামণ্ডপে হামলা একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে, পুজো মণ্ডপে চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে টুকরো টুকরো মূর্তি। সেই টুকরো টুকরো ভাঙা মূর্তিকেই পুজো করে চলেছেন পুরোহিত। ভিডিওটি দেখে চোখে জল নেটিজেনদের।

Bangladesh: Hindu temples attacked

Also Read: