Wednesday, July 24, 2024
আন্তর্জাতিক

বাংলাদেশের একাধিক পুজোমণ্ডপে হামলা, রাষ্ট্রপুঞ্জের হস্তক্ষেপের আর্জি ইসকন কলকাতার

কলকাতা ট্রিবিউন ডেস্ক: অষ্টমীর রাতে বাংলাদেশের একাধিক পুজামণ্ডপে হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা। দশমীতেও একাধিক পুজামণ্ডপে হামলার ঘটনা সামনে এসেছে। বাংলাদেশের নোয়াখালির (Noakhali) ইসকনের একটি মন্দিরেও হামলার ঘটনা ঘটেছে। নৃশংসভাবে মন্দিরের এক সদস্যকে হত্যা করা হয়েছে।

শুক্রবার বাংলাদেশের নোয়াখালির ইসকনের একটি মন্দিরে দুষ্কৃতীরা তাণ্ডব চালায় বলে অভিযোগ। মন্দিরে কিছু জিনিসে আগুনও লাগিয়ে দেয় বলে অভিযোগ। মন্দিরে উপস্থিত ভক্তদের মারধরও করা হয়েছে বলে অভিযোগ করেন ইসকন মুখপাত্র।

ইসকন মুখপাত্র জানিয়েছেন, প্রায় ৫০০ জন দুষ্কৃতী দল বেঁধে নোয়াখালির চৌমুহনীর মন্দিরে হামলা চালায়। হামলায় মন্দিরের এক সদস্যের মৃত্যু হয়েছে। মৃতের নাম জতন কুমার সাহা বলে জানা গেছে।

বাংলাদেশের এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে ভারত। এবার এই ঘটনায় রাষ্ট্রপুঞ্জের হস্তক্ষেপের আর্জি জানাল ইসকন কলকাতা। পরিস্থিতি খতিয়ে দেখবে ঘটনাস্থলে প্রতিনিধিদল পাঠানোর আর্জি জানানো হয়েছে। পাশাপাশি, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) হস্তক্ষেপেরও দাবি জানিয়েছেন তাঁরা।

ISKCON Kolkata

রাষ্ট্রপুঞ্জের সেক্রেটারি জেনারেল অ্যান্টনিও গুটারেসকে লেখা চিঠিতে কলকাতা ইসকন জানিয়েছে, বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের উপর লাগাতার হামলা চালানো হচ্ছে। বাংলাদেশে প্রতিনিধিদল পাঠানো হোক।

রাষ্ট্রপুঞ্জে চিঠি দেওয়ার পাশাপাশি, শুক্রবার রাতের দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনেও ফোন করা হয়। ইসকন কলকাতার সহ-সভাপতি রাধারমণ দাস বলেন, শুক্রবার রাত ৮ টায় প্রধানমন্ত্রী বাসভবনেও ফোন করা হয়। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের আর্জি জানানো হয়েছে।

ISKCON Kolkata writes to to UN chief

Also Read: