Wednesday, July 24, 2024
রাজ্য​

বাংলাদেশে পুজোমন্ডপে হামলার প্রতিবাদে শান্তিপুরে রাস্তায় নামল বিজেপি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: উৎসবের মাঝে বিষাদের ছায়া বাংলাদেশে (Bangladesh)। অষ্টমীর রাতে একাধিক পুজোমণ্ডপে (Durga Puja in Bangladesh) হামলা চালায় দুষ্কৃতীরা। ফের দশমীতেও চলে হামলা। বাংলাদেশের স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অন্তত প্রায় ৭০ টি পুজোমণ্ডপে হামলা চালিয়েছে দুষ্কৃতীরা। ৩০টি বাড়ি এবং ৫০টি দোকানে হামলার ঘটনা ঘটেছে। এই হামলার ঘটনায় এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ১৫০ জন।

ন্যক্কারজনক এই হামলার প্রতিবাদে রবিবার শান্তিপুরে (Shantipur) হিন্দু জাগরণ মঞ্চের (Hindu Jagran Manch) কর্মীরা একটি প্রতিবাদ মিছিল বের করেছে। সেই মিছিলে সামিল হন রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকারও (Jagannath Sarkar)। নদিয়ার শান্তিপুর ডাকঘর মোড় থেকে শান্তিপুর স্টেশন সংলগ্ন গোলপার্ক মোড় পর্যন্ত মিছিলটি যায়।

জগন্নাথ সরকার বলেন, ‘বাংলাদেশ পুজোমণ্ডপে হামলার ঘটনায় ভারত সরকার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছে। এই ঘটনার পিছনে যাদের হাত রয়েছে তাদেরকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন হাসিনা সরকার। তবে শুধুমাত্র ধর্মীয় স্থান নয়, প্রতিনিয়ত বাংলাদেশের সংখ্যালঘু মা-বোনদের উপর নির্যাতনের খবরও সামনে আসছে।’

উল্লেখ্য, আগামী ৩০ অক্টোবর শান্তিপুর কেন্দ্রে উপনির্বাচন। শান্তিপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী হয়েছেন জগন্নাথ সরকার।

BJP Leader Jagannath Sarkar protests in Shantipur

Also Read: