Tuesday, July 16, 2024
দেশ

Punjab: টিকার প্রথম ডোজ না নিলে সরকারি কর্মীদের ছুটিতে পাঠানো হবে: অমরিন্দর সিং

কলকাতা ট্রিবিউন ডেস্ক: প্রথম ডোজ না নিলেই লম্বা ছুটি। এমনটাই ঘোষণা করলেন পাঞ্জাবের (Punjab) মুখ্যমন্ত্রী। কোভিড-১৯ মোকাবিলায় এই কঠোর সিদ্ধান্ত নিয়েছেন বলেই জানালেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। সরকারী কর্মীদের করোনা ভ্যাকসিনেশন বাধ্যতমূলক এবং যাঁরা এখনও ভ্যাকসিনেশন নিয়ে উদাসীন তাদের ১৫ সেপ্টেম্বরের পর বাধ্যতামূলক ছুটিতে যেতে হবে বলে ঘোষণা করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

শুক্রবার প্রশাসনিক কর্তা দের সাথে ভার্চুয়াল বৈঠকে তিনি বলেন, তথ্য – পরিসংখ্যান থেকেই ভ্যাকসিনের কার্যকারিতা স্পষ্ট হয়েছে। সরকারী কর্মচারীদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এরপরেও যাঁরা ভ্যাকসিন নেবেন না বা এড়িয়ে চলবেন তাদের প্রথম ডোজ নেওয়া পর্যন্ত বাধ্যতমূলক ছুটি কাটাতে হবে।

রাজ্যে করোনা সংক্রমণ রুখতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। যাঁরা ইতিমধ্যেই ভ্যাকসিন নিয়ে নিয়েছেন তাদের যেন কোনোরকম ঝুক্কি পোহাতে না হয় সেই কারণেও এই ব্যবস্থা বলে জানিয়েছেন সিং জি। শিক্ষক ও অ-শিক্ষক কর্মীদের মধ্যে যারা ৪ সপ্তাহ আগে অন্তত একটি ডোজ নিয়েছেন তাদের পুনরায় কাজে যোগদানের ছাড়পত্র দিয়েছেন। যদিও সাপ্তাহিক আরটিপিসিআর রিপোর্ট জমা দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, স্কুল এডুকেশন সেক্রেটারি কৃষাণ কুমার পূর্বে ঘোষণা করেছিলেন, শুধুমাত্র যাদের দুটি ডোজই নেওয়া হয়েছে সেই সমস্ত কর্মীরাই স্কুলে আসতে পারবেন। স্বাস্থ্যমন্ত্রী বলবীর সিদ্ধু সরকারী কর্মীদের দুটি ডোজের মধ্যে গ্যাপ কমিয়ে ২৮ দিন করার কথা বলেন। তবে চিফ সেক্রেটারি ভিনি মহাজন জানান কেন্দ্র তাদের এই প্রস্তাব বাতিল করে দিয়েছেন।

Punjab Govet Staff Will Be Sent On Leave If 1st Shot Not Taken

Read More News: