Sunday, July 21, 2024
রাজ্য​

West Bengal Polities: পেছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হতে হচ্ছে মমতাকে: দিলীপ ঘোষ

কলকাতা ট্রিবিউন ডেস্ক: মুখ্যমন্ত্রীর পদে বহাল থাকতেই একরকম জোর করেই এই ভোট করাচ্ছেন তিনি (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে বিঁধলেন রাজ্য বিজেপি’র সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এই উপনির্বাচনের ওপরেই নির্ভর করছে মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য এই রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন কিনা। উল্লেখ্য, বর্তমানে ভবানীপুর উপনির্বাচনকে কেন্দ্র করে সরগরম রাজ্য রাজনীতি (West Bengal Polities)।

বিধানসভা ভোটে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পরাজয়ের পর, যদি মুখ্যমন্ত্রীকে তাঁর আসন বাঁচাতে হয় তবে নিয়ম অনুযায়ী ৬ মাসের মধ্যে অন্য কোন কেন্দ্র থেকে জিত হাসিল করাটা বাঞ্ছনীয়। তাই তৃণমূল সুপ্রিমোকে ফের লড়াইয়ের ময়দানে নামতে হচ্ছে।

এদিন প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপবাবু সাংবাদিকের মুখোমুখি হলে কটাক্ষের সুরে বলেন, মুখ্যমন্ত্রীর পদে আসিয়ান থাকার জন্যই জোর করে এই উপনির্বাচন করাচ্ছেন মাননীয়া। পেছনের দরজা দিয়ে তাঁকে মুখ্যমন্ত্রী হতে হচ্ছে।

উল্লেখ্য, এই মাসেই ৩০ তারিখ উপনির্বাচনের তারিখ ফাইনাল করেছেন নির্বাচন কমিশন। ভোট পর্বের প্রচারও শুরু হয়ে গেছে জোর কদমে। ভবানীপুর কেন্দ্রে মমতার বিরুদ্ধে আইনজীবি প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে মনোনীত করেছে গেরুয়া শিবির। রাজ্য রাজনীতিতে এই নির্বাচন যে এক গুরুত্বপূর্ন মোড় আনতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

Mamata Banerjee is being cm from the back door: Dilip Ghosh

Read More News: