Tuesday, July 16, 2024
কলকাতা

বিজেপির সঙ্গে সব সম্পর্ক ছিন্ন, সাংসদপদ থেকে ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয়

কলকাতা ট্রিবিউন ডেস্ক: রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার ঘোষণা করেও সবাইকে চমকে দিয়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। এবার মঙ্গলবার স্পিকারের কাছে ইস্তফাপত্র (resignation) জমা দিলেন বাবুল।

এর আগে কয়েকবার সময় চেয়েও স্পিকারের কাছে সময় পাননি বাবুল সুপ্রিয়। অবশেষে মঙ্গলবার স্পিকার সময় দেন তাঁকে। এদিন ১০.৩০ নাগাদ পৌঁছে যান বাবুল। ১২টায় স্পিকারের সঙ্গে দেখা করে ইস্তফাপত্র জমা দেন বাবুল সুপ্রিয়। এর মাধ্যমেই বিজেপির সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন তিনি।

উল্লেখ্য, ২০১৪ সালের লোকসভা ভোটে আসানসোল কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেন বাবুল সুপ্রিয়। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী করা হয় তাঁকে। ২০১৯ সালের লোকসভা ভোটেও জয়লাভ করেন তিনি। সেবারও মোদী মন্ত্রীসভায় জায়গা পান তিনি। কিন্তু মন্ত্রিসভার সম্প্রসারণ হলে সেই তালিকা থেকে বাদ দেওয়া হয় তাঁকে।

মন্ত্রিত্ব হারানোর পরে রাজনীতি ছাড়ার ঘোষণা দেন বাবুল সুপ্রিয়। তবে সবাইকে চমকে দিয়ে গত ১৮ সেপ্টেম্বর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন তিনি। এবার মঙ্গলবার সাংসদ পদ ছাড়লেন তিনি।


Babul Supriyo submits his resignation

Also Read: