Sunday, June 23, 2024
রাজ্য​

বাংলাদেশে একাধিক পুজোমন্ডপে হামলা, প্রতিবাদে রবি- সোমবার পথে নামছে বিজেপি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বাংলাদেশের কুমিল্লায় কোরআন অবমাননার অভিযোগকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে পুজোমণ্ডপে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা (Bangladesh Durga Puja 2021 temple attacked)। পুজোমণ্ডপে হামলার পাশাপাশি হিন্দুদের বাড়ি, দোকানেও হামলা, লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।

বাংলাদেশে হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে বিজেপি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়ে তাঁর হস্তক্ষেপ দাবি করেছেন। ইসকনের তরফেও প্রধানমন্ত্রীকে ফোন করা হয়েছে।

রবিবার রাজ্য বিজেপির (Bengal BJP) সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার ইসকন প্রেসিডেন্ট প্রভু রাধারমণ দাসের সঙ্গে দেখা করেন। জয়প্রকাশ মজুমদার বলেন, রবি ও সোমবার বিজেপি বাংলাদেশের ঘটনা নিয়ে জেলায় জেলায় প্রতিবাদ জানানো হবে। মঙ্গলবার কেন্দ্রীয় কর্মসূচি পালন করা হবে কলকাতায়।

জানা গেছে, মঙ্গলবার কলকাতায় বিজেপির কেন্দ্রীয় সেই কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিজেপির রাজ্য (Bengal BJP) সভাপতি সুকান্ত মজুমদার। জয়প্রকাশ মজুমদার জানিয়েছেন, বাংলাদেশ বিজেপি সাংসদদের একটি প্রতিনিধি দলকে পাঠানো যায় কিনা সে বিষয়েও ভেবে দেখা হচ্ছে।

বিদেশ মন্ত্রকের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে, বাংলাদেশের পুজো মণ্ডপে হামলার ঘটনা অত্যন্ত বিরক্তিকর। ভারত বিষয়টি নিয়ে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ রাখছে। ইসকন বাংলাদেশ সরকারকে একটি প্রতিনিধি দল পাঠানোর প্রস্তাব দিয়েছে। রবিবার বাংলাদেশ হাইকমিশনের সামনে ইসকনের সেবায়েতদের বিক্ষোভও দেখিয়েছে।

Bangladesh durga puja 2021 temple attacked Bengal BJP hold 2 days rally to protest

Also Read: