Saturday, May 4, 2024
বিনোদন

মুক্তির আগেই ৪০০ কোটি টাকার বেশি ব্যবসা করলো বিজয়ের ‘লিও’

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বর্তমানে তামিল সিনেমার সবচেয়ে বড় তারকা থালাপতি বিজয়কে নতুন সিনেমা ‘লিও’। সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছিলো। সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা আকাশচুম্বী। জানা গেছে, মুক্তির আগেই ৪০০ কোটি টাকার বেশি আয় করেছে ‘লিও’।

মে মাসের মধ্যেই সিনেমাটির পুরো শুর্টিংয়ের কাজ শেষ হবে। বর্তমানে কাশ্মীরে শুর্টিং চলছে। এরপর সিনেমাটির বেশ কিছু অংশের কাজ চেন্নাই সহ দক্ষিণ ভারতের অন্যান্য লোকেশনে শুট করা হবে।

এদিকে জানা গেছে, শুটিং শেষ হওয়ার আগেই ইতিমধ্যে ৪০০ কোটি টাকার বেশি আয় করেছে ‘লিও’। সিনেমাটির স্যাটেলাইট, ডিজিটাল, সঙ্গীত এবং প্রেক্ষাগৃহ স্বত্ব থেকে এই আয় এসেছে নির্মাতাদের পকেটে। এর মাধ্যমে মুক্তির আগে ৪০০ কোটি টাকা আয় নিশ্চিত করা প্রথম সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে বিজয়ের ‘লিও’ সিনেমাটি।

১২০ কোটি রুপিতে লিও সিনেমার ডিজিটাল প্রদর্শন স্বত্ব কিনেছে নেটফ্লিক্স। এই চুক্তির অন্তর্ভূক্ত রয়েছে সিনেমাটির তামিল, তেলুগু, হিন্দি এবং কন্নড় সংস্করণের স্বত্ব। আর এই সিনেমার স্যাটেলাইট স্বত্ব ৭০ কোটি টাঅআয় বিক্রি হয়েছে সান টিভির কাছে। সিনেমাটির মিউজিক স্বত্ব সনি মিউজিক কিনে নিয়েছে ১৮ কোটি রুপিতে।

‘লিও’ সিনেমার হিন্দি সংস্করণের স্যাটেলাইট স্বত্ব কেনার দৌড়ে আছে সেট ম্যাক্স এবং গোল্ডমাইনস। এতে আরও ৩০ কোটি টাকা আয় হতে পারে।

সিনেমাটির বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে প্রদর্শন স্বত্ব থেকে আয় এসেছে আরো ১৭৫ কোটি রুপি। আন্তর্জাতিক বাজারে সিনেমাটির প্রেক্ষাগৃহ প্রদর্শন স্বত্বের মূল্য ধরা হয়েছে ৫০ কোটি রুপি। তামিলনাড়ুতে এর প্রেক্ষাগৃহে প্রদর্শন স্বত্বের মূল্য দাঁড়িয়েছে ৭৫ কোটি রুপি। কেরালা, অন্দ্রপ্রদেশ এবং তেলেনাঙ্গাতে ৩৫ কোটি রুপি। ভারতের বাকি অংশ থেকে এসেছে ১৫ কোটি রুপি।

জানা গেছে, সিনেমাটি আগামী ১৯ অক্টোবর মুক্তি পাওয়ার কথা। এই সিনেমায় অভিনয় করেছেন তৃষা, সঞ্জয় দত্ত, অর্জুন সারজা, গৌতম মেনন, মাইস্কিন, মনসুর আলি খান, প্রিয়া আনন্দ, এবং ম্যাথু থমাস সহ আরও অনেকে।