Thursday, May 30, 2024
রাজ্য​

সন্দেশখালিতে তৃণমূল নেতার আত্মীয় আবু তালেবের ঘরের মাটি খুঁড়ে মিললো বিপুল অস্ত্রশস্ত্র, ঘটনাস্থলে NSG

কলকাতা ট্রিবিউন ডেস্ক: সন্দেশখালিতে ফের সিবিআই হানা। শাহজাহান শেখ ঘনিষ্ঠ তৃণমূল নেতার ভগ্নিপতি আবু তালেব মোল্লার বাড়ি থেকে উদ্ধার বিপুল পরিমাণ অস্ত্র ও বোমা। ঘরের মাটি খুঁড়ে এই অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে খবর। সন্দেশখালিতে অত্যাধুনিক যন্ত্রপাতি নিয়ে পৌঁছলো বিপুল সংখ্যায় ন্যাশনাল সিকিউরিটি গার্ড (NSG)।

সিবিআই গোপন সূত্রে খবর পায়, সন্দেশখালির আবু তালেব মোল্লার বাড়িতে আগ্নেয়াস্ত্র, বোমা মজুত করা রয়েছে। শুক্রবার সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ১০ সদস্যের একটি দল অভিযান চালায়। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। সিবিআইয়ের সঙ্গী বিদ্যুৎ দপ্তরের কর্মীরাও। বোমা খোঁজার জন্য বিশেষ স্ক্যানারও নিয়ে যাওয়া হয়। সিবিআই ঘটনাস্থলে পৌঁছে ওই তৃণমূল নেতার ঘনিষ্ঠ আত্মীয়ের বাড়ির মেঝে ভাঙে। মাটির নিচ থেকে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করে সিবিআই। বিপুল পরিমাণ বোমাও মজুত করা হয়েছিল। একটি বাক্স উদ্ধার হয়েছে।

উল্লেখ্য, আবু তালেব মোল্লা মল্লিকপাড়ার তৃণমূলের পঞ্চায়েত সদস্য হাফিজুল খাঁর ভগ্নিপতি। ওই বাড়ির মেঝের নীচে অস্ত্র ও বিস্ফোরক মজুত করে রাখার পিছনে উদ্দেশ্য কী তা জানার চেষ্টা করছে কেন্দ্রীয় গোয়েন্দা এজেন্সি। 

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের নির্দেশে সন্দেশখালি ঘটনার তদন্ত করছে সিবিআই। এর আগেও দফায় দফায় সন্দেশখালিতে অভিযান চালিয়েছে তাঁরা। লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোটগ্রহণের দিন সিবিআই অভিযানে নামতেই মিলল বিপুল অস্ত্রশস্ত্র।