Tuesday, July 16, 2024
খেলা

মুখে অক্সিজেন মাস্ক, করোনা আক্রান্ত তবুও রান্না করছেন এক মা, সেহওয়াগ নিলেন মহৎ উদ্যোগ

মুম্বাই: করোনার জেরে নাজেহাল অবস্থা গোটা দেশের। কঠিন এই পরিস্থিতিতে অনেক শোচনীয় দৃশ্য সামনে আসছে। কিছু কিছু দৃশ্য সত্যি নিদারুণ কষ্টের। অবস্থায় পড়ে অনেকেই কাজ করতে বাধ্য হচ্ছেন। তেমনি একটি হৃদয়বিদারক ছবি সামনে আসল। ছবিটি শেয়ার করে সাহায্য করবেন বলে জানিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্র সেহওয়াগ।

ওই ছবিতে দেখা যাচ্ছে, রান্নাঘরের এককোণে রাখা অক্সিজেন কনসেন্ট্রেটর, সেখান থেকে বের হওয়া অক্সিজেন নলযুক্ত মাস্ক মুখে পরে আছেন এক মহিলা। তিনি করোনা আক্রান্ত। কিন্তু এই অবস্থাতেও নিজের দায়িত্বে অবিচল তিনি। নিজেই রান্না করছেন তিনি। হৃদয়বিদারক ছবিটি দেখে কেঁদে উঠেছে বীরুর মন।

টুইটারে সেহওয়াগ জানিয়েছেন, যত দ্রুত সম্ভব ওই মহিলার বাড়িতে খাবার পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করবেন। জানা গিয়েছে, ওই মহিলার বাড়ি দিল্লিতে। করোনা আক্রান্ত হয়েও ওই মহিলাকে রান্না করতে দেখে ভারাক্রান্ত বীরু টুইটারে লিখেছেন, এমনটা মায়েদের পক্ষেই সম্ভব। বীরু ওই মহিলার পরিবারের খাবারের ব্যবস্থা করার কথা জানান।


উল্লেখ্য, দিল্লির করোনা আক্রান্তের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন সেহওয়াগ। পিত্‍জা প্রস্তুতকারী সংস্থা ডোমিনোজের সঙ্গে হাত মিলিয়ে করোনা রোগীদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন বীরু। এই খাবার হোটেলের নয়, বাড়িতেই তৈরি, খাবারের প্যাকেট সরবরাহ করছে ডোমিনোজের ডেলিভারি বয়রা।