Tuesday, June 18, 2024
দেশ

Punjab: বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন রাষ্ট্রপতির নাতি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: সোমবার বিজেপিতে যোগ দিল প্রাক্তন রাষ্ট্রপতি জ্ঞানী জৈল সিংয়ের (Giani Zail Singh) নাতি ইন্দ্রজিৎ সিং (Inderjeet Singh)। সামনেই পাঞ্জাবে বিধানসভা ভোট (Punjab Assembly Election 2022) তার আগে এই যোগদানে শক্তি বাড়লো বিজেপির (BJP)। এদিন নয়াদিল্লিতে বিজেপি সদর দফতরে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরীর হাত থেকে বিজেপির পতাকা হাতে তুলে নেন ইন্দ্রজিৎ সিং।

জ্ঞানী জৈল সিং ভারতের সপ্তম রাষ্ট্রপতি (7th president of India) ছিলেন। ১৯৮২ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত দেশের রাষ্ট্রপতি ছিলেন তিনি। তিনি ১৯৭২-৭৭ সাল পর্যন্ত কংগ্রেস নেতৃত্বাধীন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে ছিলেন। তৎকালীন ইন্দিরা গান্ধী নেতৃত্বাধীন কংগ্রেস সরকারে স্বরাষ্ট্র মন্ত্রীর পদেও ছিলেন তিনি।

এদিন বিজেপিতে যোগদানের পরে ইন্দ্রজিৎ সিং বলেন, “আজ আমার দাদুর ইচ্ছা পূরণ হয়েছে। দলের প্রতি আনুগত্য থাকা সত্ত্বেও কংগ্রেস তাঁর সঙ্গে যে আচরণ করেছিল তা সকলেরই জানা।”

ইন্দ্রজিৎ সিং বলেন, “দাদু রাষ্ট্রপতি পদ থেকে অবসরের সময় চেয়েছিলেন আমি যেন রাজনীতিতে যোগ দিই। অটল বিহারী বাজপেয়ীর সাথে দেখা করতে বলেছিলেন। তবে আমি তখন চলচ্চিত্রে ক্যারিয়ার গড়তে চেয়েছিলাম। তাই সক্রিয়ভাবে দলে যোগ না দিয়ে বিজেপির প্রচারে নামন।”

তিনি আরও বলেন, “দাদু মারা যাওয়ার পর আমি পাঞ্জাবে ফিরে আসি। ফিরে আসার পর বিশ্বকর্মা সমাজের জন্য কাজ শুরু করি। আজকে দাদুর স্বপ্ন পূরণ করতে পেরে আমি খুবই আনন্দিত।”

হরদীপ সিং পুরী ইন্দ্রজিৎ সিংয়ের সমাজ সেবামূলক বিভিন্ন কাজের জন্য প্রশংসা করে বলেন, “পাঞ্জাবের বর্তমান সরকারের মধ্যে অনেক পার্থক্য এবং ব্যক্তিত্বের সংঘাত রয়েছে। ইন্দ্রজিৎ সিং বিজেপিতে যোগদানের ফলে পাঞ্জাবের বর্তমান কংগ্রেস সরকারের বিরুদ্ধে চ্যালেঞ্জ মোকাবিলায় আরও শক্তি জোগাবে।”

Former President Giani Zail Singh’s grandson Inderjeet Singh joins BJP

Read More News: