Friday, July 19, 2024
কলকাতা

নামাজের সময় মাথা ঢাকতে পারেন অথচ তিলকে আপত্তি! ভিডিও শেয়ার করে মমতাকে বিঁধলেন সুকান্ত

কলকাতা ট্রিবিউন ডেস্ক: ইন্ডিয়া জোটের ২ দিনের বৈঠকে যোগ দিতে এই মুহূর্তে মুম্বাইয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়কে কপালে টিকা দিয়ে স্বাগত জানাতে গেলে তিনি তা পরতে অস্বীকার করেন। 

উল্লেখ্য, গোটা দেশে অতিথিদের কপালে তিলক বা টিকা পরিয়ে স্বাগত জানানোর রীতি প্রচলিত রয়েছে। সেই রীতি মেনে বৃহস্পতিবার অতিথিদের স্বাগত জানানো হয় মুম্বাইয়ের গ্র্যান্ড হায়াত হোটেলে। সেখানে উপস্থিত মহিলারা মুখ্যমন্ত্রীকে তিলক পরাতে গেলে তিনি তা পরতে অস্বীকার করেন। 

ঘটনার ভিডিও শেয়ার করে মমতাকে বিঁধলেন সুকান্ত মজুমদার। সুকান্ত মজুমদার লিখেছেন, ‘মমতা বন্দোপাধ্যায় ধর্মনিরপেক্ষতা নিয়ে লম্বা চওড়া বক্তব্য রাখেন। মমতা বন্দ্যোপাধ্যায় নামাজের সময় মাথায় ঢাকা দেন অথচ টিকা নিতে পারেন না। অবাক হওয়ার কিছু নেই। তিনি রাজবংশীদের সমৃদ্ধশালী ঐতিহ্যকে অপমান করেছেন।’


প্রসঙ্গত, সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘আমার এক হাত যদি হয় হিন্দু তবে আর এক হাত মুসলমান…আমার একটা পা যদি হয় আমার রাজবংশী আর একটা পায়ে আমি চলি তাদেরকে দেখে নমস্কার করি সেটা হচ্ছে মতুয়া।’ মমতার এহেন মন্তব্যে তার উপর বেজায় ক্ষুব্ধ হয়েছেন মতুয়া এবং রাজবংশীরা।