Wednesday, July 24, 2024
দেশ

‘এই কঠিন সময়ে ইসরাইলের পাশে রয়েছে ভারত’, ফোনে নেতানিয়াহুকে বললেন মোদী

কলকাতা ট্রিবিউন ডেস্ক: শনিবার হামাস ইসরাইলের উপর অতর্কিত রকেট হামলা করে। এরপরেই ইসরাইলের তরফে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) যুদ্ধের চতুর্থ দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেন ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। যুদ্ধ পরিস্থিতি সম্পর্কে ভারতের প্রধানমন্ত্রীকে অবগত করেছেন তিনি।

এ প্রসঙ্গে টুইটে নরেন্দ্র মোদী লিখেছেন, “প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ফোন করে পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছেন। এজন্য আমি তাঁকে ধন্যবাদ জানাই। এই কঠিন সময়ে ইসরায়েলের পাশে রয়েছে ভারতের মানুষ। ভারত দৃঢ়ভাবে এবং দ্ব্যর্থহীনভাবে জঙ্গিবাদের নিন্দা করে।”

হামাস-ইজরায়েল দ্বন্দ্বের প্রথম দিনেই হামাসের হামলার সমালোচনা করেন মোদী। শনিবার টুইটে তিনি লিখেছিলেন, “ইজরায়েলে সন্ত্রাসবাদী হামলার খবরে গভীরভাবে শোকাহত। হতাহতদের এবং তাঁদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানাই। তাদের জন্য প্রার্থনা করছি। এই কঠিন সময়ে আমরা ইসরায়েলের পাশে আছি।”

উল্লেখ্য, হামাস-ইসরায়েল যুদ্ধের চতুর্থ দিনে উভয় পক্ষের নিহতের সংখ্যা ১,৬০০ ছাড়িয়ে গেছে। ইসরায়েলের নিহতের সংখ্যা ৯০০-র বেশি এবং গাজার ৬০০-র বেশি মানুষের মৃত্যু হয়েছে।