Friday, July 12, 2024
দেশ

মুম্বাইয়ে ইন্ডিয়া জোটের মেগা বৈঠক; গ্র্যান্ড হায়াত হোটেলে এক রাতের ঘরভাড়া শুনলে চোখ কপালে উঠবে

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বছর ঘুরলেই লোকসভা ভোট। আসন্ন লোকসভা ভোটে বিজেপিকে রুখতে বিরোধীরা ২৮টি দল মিলে ইন্ডিয়া জোট গঠন করেছে। বুধবার এবং বৃহস্পতিবার মুম্বাইয়ে ইন্ডিয়া জোটের বৈঠক। এই বৈঠকের আয়োজন করা হয়েছে মুম্বইয়ের সান্তাক্রজ এলাকার বান্দ্রা কুর্লা রোডের গ্র্যান্ড হায়াত হোটেলে। ইন্ডিয়া জোটের নেতাকর্মীদের জন্য গ্র্যান্ড হায়াত হোটেলের ২০০ টিরও বেশি কক্ষ সংরক্ষিত করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকেই মুম্বাইয়ের এই পাঁচতারা হোটেলে একে একে পৌঁছে যান বিজেপি বিরোধী দলের নেতা-নেত্রীরা। জানা গেছে, মোট ৬৩ জন রাজনৈতিক ব্যক্তিত্ব ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দেবেন। তাঁরা ২ দিন থাকবেন গ্র্যান্ড হায়াত হোটেলে। তবে আপনি কি জানেন গ্র্যান্ড হায়াত হোটেলের এক রাতের ঘরভাড়া কত?

পাঁচতারা এই হোটেলে রয়েছে একাধিক স্যুট এবং অত্যাধুনিক রুম। জানা গেছে, ডিপ্লোম্যাটিক স্যুটের প্রতি রাতের ভাড়া ৪১ হাজার ৫০০ টাকা, গ্র্যান্ড এক্সিকিউটিভ স্যুটের ভাড়া ৩৩ হাজার, গ্র্যান্ড স্যুট কিংয়ের ভাড়া ২৫ হাজার, বারান্দা স্যুট কিংয়ের ভাড়া ২৯ হাজার টাকা। এছাড়া কিং এবং ক্যুইন সাইজ বেড রুমের ভাড়া ২৪ হাজার টাকা।

ওয়েস্টার্ন এক্সপ্রেস হাইওয়ে থেকে একটু দূরে ১০ একর জায়গা জুড়ে হোটেলটি বিস্তৃত। হোটেলটি ২০০৪ সালে উদ্বোধন করা হয়েছিল। তারপর থেকে এটি শিল্পপতি, নেতা, বিদেশি পর্যটক এবং বলিউড সেলিব্রিটিদের কাছে অত্যন্ত প্রিয় হয়ে উঠেছে। এর স্টাফ ইউনিয়ন উদ্ধব ঠাকরের শিবসেনা দ্বারা নিয়ন্ত্রিত।

শিকাগোর লোহান অ্যাসোসিয়েটস দ্বারা ডিজাইন করা, হোটেলটিতে ৫৪৮টি রুম এবং অ্যাপার্টমেন্ট এবং চারটি ফাইন ডাইন রেস্তোরাঁ রয়েছে।

অত্যাধুনিক এই পাঁচতারা হোটেলে রয়েছে পুল, গ্র্যান্ড ক্লাব, স্পা এবং জিম পরিষেবা সহ একাধিক সুযোগ সুবিধা। বৃহস্পতিবার সন্ধ্যায় এই হোটেলে আয়োজন করা হয়েছে গালা ডিনারের। এখান থেকে ২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপিকে রুখতে রণকৌশল ঠিক করবেন বিরোধীরা। শুক্রবার হবে সাংবাদিক সম্মেলন।

তবে বিজেপি নেতা-কর্মী এবং সমর্থকরা ইতিমধ্যেই ইন্ডিয়া জোটকে আক্রমণ শানাতে শুরু করেছেন। সোশ্যাল মিডিয়ায় গ্র্যান্ড হায়াত হোটেলের মেনু কার্ডের ছবি ভাইরাল হয়েছে।