Wednesday, July 24, 2024
দেশ

স্বাধীনতা দিবসের প্রাক্কালে চিনকে কড়া হুঁশিয়ারি দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

নয়াদিল্লি: করোনা আবহে দেশজুড়ে ৭৪তম স্বাধীনতা দিবস পালন করা হবে। স্বাধীনতা দিবসের প্রাক্কালে চিনকে কড়া সতর্ক বার্তা দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রাষ্ট্রপতিও নাম না করে চিনকে কড়া বার্তা দিয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেন, যে কোনও আগ্রাসনের সমুচিত জবাব দিতে ভারত প্রস্তুত। তিনি বলেন, করোনা যখন সভ্যতার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসাবে উঠে এসেছে, তখন এক পড়শি দেশ আগ্রাসনের পথ বেছে নিয়েছে। রামনাথ কোবিন্দ বলেন, বিশ্বের সব দেশ মেনে নিয়েছে বসুদেব কুটুম্বকম। কিন্তু একটি দেশ তা মানছে না।

একই সুর প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের গলায়ও। চিনকে একহাত করে নিয়ে কড়া সতর্ক বার্তা দিয়েছেন তিনিও। রাজনাথ সিং বলেন, দেশবাসীর পূর্ণ বিশ্বাস আছে জওয়ানরা ভারতের এক ইঞ্চি জমিও কাউকে কেড়ে নিতে দেবে না। রাজনাথ বলেন, কেউ আগ্রাসন চালালে, যোগ্য জবাব দেওয়া হবে।

রাজনাথ সিং বলেন, ভারত কখনও অন্যদের আক্রমণ করতে চায় না, কিন্তু কেউ যদি আগ্রাসন দেখায় তার যোগ্য জবাব দিতে প্রস্তুত ভারত। নিজেদের আত্মমর্যাদা হানি হতে দেবে না ভারত। পাশাপাশি, এদিন গালওয়ানে শহিদদের শ্রদ্ধার্ঘ্য জানান রাজনাথ সিং। তিনি বলেন, তাঁদের পরিবারবর্গকে বলতে চান যে সারা দেশ আপনাদের পাশে আছে। সেনাদের যা প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।