Tuesday, July 16, 2024
রাজ্য​

SSC: ‘নিয়োগ প্রক্রিয়া ভুলে ভরা, SSC-এর উপর আর কোনও ভরসা নেই’, ক্ষুব্ধ হয়ে মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: হাইকোর্টে (Calcutta High Court) চরম ভর্ৎসনার মুখে স্কুল সার্ভিস কমিশন (SSC)। “আপনার মক্কেলের ওপর ভরসা করি না”- অ্যাডভোকেট জেনারেলকে এমন মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। নিয়োগের অস্বচ্ছতা সম্পর্কিত এক মামলা চলাকালীন তাদের ভুলের স্বীকারোক্তি শোনার পরই সরে দাঁড়ালেন বিচারপতি।

তবে এবারই প্রথম নয়। এর আগেও একাধিকবার নিয়োগে অনিয়মের কথা সামনে এসেছে। এবারে গোবিন্দ মণ্ডল নামে এক চাকরিপ্রার্থী কলকাতা হাইকোর্টে কমিশনের নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ তুলে মামলা দায়ের করেন। তাঁর অভিযোগ ২০১৬ এসএলএসটি’র পরীক্ষা দেন তিনি। কিন্তু ৬০% নম্বর পেয়েও চাকরি জোটেনি। অথচ ৫৮.৬৭% নম্বর পেয়ে চাকরি করছেন অন্য এক ব্যক্তি। তথ্য জানার অধিকার আইনে মামলা দায়ের করেন তিনি।

এই মামলার শুনানি চলাকালীন নিজেদের ভুল স্বীকার করে রিপোর্ট জমা দেয় এসএসসি। সেই রিপোর্টে দেখেই ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি। মঙ্গলবার এই মামলা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বিচারপতি।

প্রসঙ্গত, মাসকয়েক আগেই উচ্চ প্রাথমিক নিয়োগ সংক্রান্ত মামলায় তীব্র ভর্ৎসনার সম্মখীন হতে হয়েছিল কমিশনকে। সেই সময় কমিশন ও কমিশনের আধিকারিকদের ‘অপদার্থ’ বলেছিলেন বিচারপতি। বারবার সেই একই ভুল করায় কমিশনের ওপর বিরক্ত হয়ে SSC দুর্নীতি সংক্রান্ত মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Calcutta high court criticized state of SSC irregularities

Read More News: