Saturday, May 18, 2024
রাজ্য​

সদলবলে বিজেপিতে যোগ দিলেন সিপিএম কাউন্সিলর রিঙ্কু নস্কর

কলকাতা: ২০২১ সালের বিধানসভা ভোটের আগে ভাঙন ধরলো সিপিএমে। মঙ্গলবার বিজেপিতে যোগ দিলেন কলকাতা পুরসভার ১০২ নম্বর ওয়ার্ডের বিদায়ী সিপিএম কাউন্সিলর রিঙ্কু নস্কর। উল্লেখ্য, এদিনই বিধানসভা ভোটের আসন রফা ও যৌথ কর্মসূচি নিয়ে বাম-কংগ্রেসের বৈঠক হয়েছে। আর এদিন বাম শিবিরে ভাঙন ধরলো।

২০১০ সালে কলকাতা পুরভোটে জিতে কাউন্সিলর হন রিঙ্কু নস্কর। ২০১৪ সালের লোকসভা ভোটে মথুরাপুর কেন্দ্র থেকে সিপিআইএম টিকিটে প্রার্থী হয়েছিলেন রিঙ্কু। তবে তৃণমূল প্রার্থী সিএম জাটুয়ার কাছে, ১ লাখ ৩৮ হাজারের বেশি ভোটে হেরে যান তিনি। ২০১৫ সালের পুরভোটে কলকাতা পুরসভার ১০২ নম্বর ওয়ার্ড থেকে জয়লাভ করেন তিনি। বিভিন্ন ইস্যুতে বামেদের হয়ে জোরালো সওয়াল করার নজর কেড়েছিলেন তিনি।

মঙ্গলবার মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন তিনি। তবে শুধু রিঙ্কু নস্কর নয়, সিপিএমের আরও কয়েকজন নেতানেত্রী বিজেপির সাথে যোগাযোগ করছে বলে দাবি গেরুয়া শিবিরের।

তবে ছাত্র আন্দোলন দিয়ে রাজনীতিতে হাতেখড়ি হওয়া রিঙ্কু নস্কর সিপিএম থেকে বিজেপিতে যোগ দিলেন কেন? এ বিষয়ে রিঙ্কুর দাবি, সময় এলেই সব বলব। তিনি আরও বলেন, ‘এখন আর কেউ নীতি-আদর্শ নিয়ে চলে না। তাহলে কংগ্রেসের সঙ্গে সিপিআইএমের জোট হত না। দলবদলের ব্যাপারে কর্মী–সমর্থকদের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিয়েছি।