Wednesday, May 15, 2024
রাজ্য​

আন্দোলনকারী প্রাথমিক চাকরিপ্রার্থীদের জোরপূর্বক সরিয়ে দিল পুলিশ

কলকাতা: সল্টলেকে বিক্ষোভরত টেট উত্তীর্ণদের জোরপূর্বক সরিয়ে দিল বিধাননগর থানার পুলিশ (Bidhannagar Police)। বুধবার গভীর রাতেই কয়েকটি বাসে তুলে শিয়ালদহ স্টেশনে পাঠিয়ে দেওয়া হয় বিক্ষোভরত টেট উত্তীর্ণদের। মাঝ রাতে জোরপূর্বক সরিয়ে দেওয়ার জেরে আন্দোলন আরও বড় হওয়ার আশঙ্কা করছেন অনেকেই।

শুক্রবার আপার প্রাইমারির ১৪,৩৩৯ পদে নিয়োগের দাবিতে পথে নামে টেট উর্ত্তীর্ণরা। বিকাশভবনে যাওয়ার উদ্দেশ্য ছিল তাঁদের। কিন্তু সেখানে যেতে বাধা দেওয়া হয় তাঁদের। তাই তাঁরা স্কুল শিক্ষা কমিশনের (SSC) দপ্তরের সামনে অবস্থানে বসেন।

সংগঠনের সহ-সভাপতি সুশান্ত ঘোষ এবং সম্পাদক আনিসুর রহমান জানান, গেজেট পদ্ধতি মেনে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু না করলে আন্দোলন আরও বৃহত্তর পর্যায়ে নিয়ে যাওয়া হবে।

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গর প্রায় সবক’টি জেলা থেকে প্রার্থীরা চাকরির দাবিতে বিকাশভবন অভিযানে সামিল হন সল্টলেকে। তাঁদের কেউ বাসভাড়া করে আবার কেউ কেউ অনেকটা পথ হেঁটে কলকাতায় পৌঁছন। নিজেদের দাবি-দাওয়া নিয়ে আন্দোলনকারীদের একটি প্রতিনিধিদল বিকাশ ভবনে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখাও করেন। কিন্তু বৈঠকে জট কাটেনি।

এই পরিস্থিতিতে আচমকাই অবস্থান মঞ্চে হানা দেয় পুলিশ। জোরপূর্বক উঠিয়ে দেওয়া হয় তাঁদের। পুনরায় যাতে তাঁরা অবস্থানে বসতে না পারে তাই শিয়ালদহ স্টেশনে পৌঁছে দেওয়া হয় তাঁদের। গভীর রাতে পুলিশের এই নির্মম আচরণে ক্ষুদ্ধ অবস্থানরত চাকরিপ্রার্থীরা।