Monday, July 22, 2024
দেশ

করোনার টিকাকরণে ১০০০ কোটি টাকা দান করল উইপ্রো

মুম্বাই: করোনা মোকাবেলায় আরও ১০০০ কোটি টাকা দেওয়ার ঘোষণা করল উইপ্রো (Wipro)। টিকাকরণের জন্য এই ১ হাজার কোটি টাকা দেবে তথ্যপ্রযুক্তি সংস্থাটি। মঙ্গলবার বম্বে চ্যাটার্ড অ্যাকাউন্টস সোসাইটির এক অনুষ্ঠানে এই ঘোষণা করে উইপ্রো চেয়ারম্যান আজিম প্রেমজি (Azim Premji)।

উল্লেখ্য, প্রতিদিন প্রায় ২২ কোটি টাকা দান করেন আজিম প্রেমজি। বছরে দান করেন ৭,৯০৪ কোটি। গত আর্থিক বছরে পরোপকার তথা দয়ালু ভারতীয়র তালিকায় শীর্ষে ছিলেন আজিম প্রেমজি।

এদিন আজিম প্রেমজি বলেন, দেশের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে এই মুহূর্তে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত করোনা টিকাকরণের উপরে। তাই আরও ১০০০ কোটি টাকা দেওয়া হবে উইপ্রোর তরফে।

করোনার যে জেরে পড়ুয়ারা সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে বলে জানান আজিম প্রেমজি। তিনি বলেন, পুড়ুয়া ও শিক্ষকদের করোনার ভ্যাকসিন দিয়ে শীঘ্রই শিক্ষা ব্যবস্থাকে চালু করতে হবে। পুড়য়াদের ক্ষতির কথা না ভেবে তাদের পরবর্তী শ্রেণিতে তুলে দেওয়া হয়েছে, যেটি খুবই খারাপ সিদ্ধান্ত। এর ফলে শিক্ষা ক্ষেত্রে বড় শূন্যতা সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন কর্পোরেট সংস্থা। গতবছর ১৫০০ কোটি টাকা দিয়েছে টাটা সন্স। মুকেশ আম্বানি ৫১০ কোটি। গতবছর আজিম প্রেমজি দিয়েছিলেন ১,১২৫ কোটি টাকা। পিএম কেয়ারস ফান্ডে আম্বানি দেন ৫০০ কোটি, আদিত্য বিড়লা গ্রুপ ৪১০ টাকা দিয়েছিলেন।