Thursday, June 13, 2024
রাজ্য​

জ্বালানির দাম আকাশছোঁয়া, প্রতিবাদে ৪০ কিলোমিটার সাইকেল চালালেন শ্রমমন্ত্রী

কলকাতা: লাগাতার পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উড়েছে মধ্যবিত্তের। একে করোনার প্রকোপ, তার উপর জ্বালানির মূল্যবৃদ্ধি। জ্বালানির দাম বাড়ায় দাম বেড়েছে বাজারের অন্যান্য পণ্যেরও। এবার জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে সামিল হলেন সিঙ্গুরের তৃণমূল বিধায়ক তথা শ্রমমন্ত্রী বেচারাম মান্না (Becharam Manna)।

‘মোদী বাবু পেট্রোল বেকাব’ ট্যাগলাইন সম্বলিত পোস্টার সাইকেলে সেঁটে সিঙ্গুর থেকে কলকাতা রওনা দেন বেচারাম মান্না। বিধানসভায় বাজেট অধিবেশনে আসেন সাইকেল চালিয়েই। বেচারাম মান্নার কথায়, পেট্রোল এবং ডিজেলের মূল্য বৃদ্ধিতে মানুষের নাভিশ্বাস উঠছে। এরই মধ্যে আজ রাজ্য বাজেট। তাই আমি পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেল চালিয়ে বিধানসভা এলাম। আমার বিশ্বাস এই অবস্থার মধ্যে সাধারণ মানুষকে পথ দেখাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। এর প্রতিবাদে বুধবার সকাল ৮ টায় রতনপুরের বাড়ি থেকে বেরিয়ে সাইকেল নিয়ে মিছিলে সামিল হন শ্রমমন্ত্রী। জগাছা থেকে তার সঙ্গে যোগ দেন ডোমজুড়ের বিধায়ক কল্যাণ ঘোষ।

কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৩৯ পয়সা বেড়ে হয়েছে ১০০ টাকা ২৩ পয়সা। ডিজেলের দাম লিটার প্রতি ২৩ পয়সা বেড়ে হয়েছে ৯২ টাকা ৫০ পয়সা। বিজেপির দাবি, পেট্রোল-ডিজেলে কেন্দ্রের থেকে বেশি কর বসিয়েছে রাজ্য সরকার। করের টাকা রাজ্য সরকার আরও কমাচ্ছে না কেন?