Tuesday, July 16, 2024
দেশ

মহাজোটে ধাক্কা, রাফাল ইস্যুতে মোদীর পাশে দাঁড়ালেন শারদ পাওয়ার

নয়াদিল্লি: রাফাল ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্রমাগত আক্রমণ করে যাচ্ছে কংগ্রেস। তবে রাফাল ইস্যুতে এনসিপি প্রধান তথা প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী শারদ পাওয়ারকে পাশে পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শারদ পাওয়ার জানিয়েছেন, মোদীর সদিচ্ছায় সন্দেহ করা উচিৎ নয়। শুধু তাই নয়, তাঁর মতে, বিরোধীদের রাফালের প্রযুক্তিগত তথ্য প্রকাশ্যে আনার দাবি অনুচিৎ।

কংগ্রেসের বক্তব্য, রাফাল বিতর্কে মোদির নৌকা ক্রমশ ডুবছে। তাই কেলেঙ্কারি ধামাচাপা দেওয়ার চেষ্টা না করে দেশের কাছে সব কিছু স্পষ্ট করুন মোদী। পাওয়ারের মন্তব্যের প্রেক্ষিতে এদিন প্রবীণ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে বলেছেন, শারদ পাওয়ার যা বলেছেন, সেটা তাঁর ব্যক্তিগত মত। শারদ পাওয়ারের মন্তব্য নিয়ে বেশি কিছু বলতে না চাইলেও, কংগ্রেস নেতা খাড়গে বলেন, মানুষের মনে কী আছে তা আমরা সবাই জানি। মনে রাখতে হবে, রাফাল নিয়ে বিরোধীরা সবাই মোদী সরকারকে চেপে ধরতে চাইছে।

এদিকে, রাফাল যুদ্ধবিমান বিতর্কে মোদীকে দলের প্রধান শারদ পাওয়ার ‘আড়াল’ করায় ইস্তফা দিলেন এনসিপি-র জাতীয় সাধারণ সম্পাদক তারিক আনওয়ার। আনওয়ার বলেন, এনসিপি-র সমস্ত পদ থেকেই ইস্তফা দিচ্ছেন তিনি। এনসিপি-র অন্যতম এই প্রতিষ্ঠাতা বলেছেন, তিনি সাংসদ পদ থেকেই ইস্তফা দেবেন।