Wednesday, July 24, 2024
আন্তর্জাতিক

রাজপরিবারে খুশির খবর, মা হচ্ছেন মেগান

লন্ডন: রাজপরিবারে আবারও খুশির খবর। ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স বাবা-মা হতে যাচ্ছেন। কেনসিংটন প্যালেসের ঘোষণায় বলা হয়েছে, রাজকুমার হ্যারির স্ত্রী, রাজবধূ মেগান মার্কেল অন্তঃসত্ত্বা। তিনি ২০১৯-এর বসন্তে সন্তান জন্ম জন্ম দেবেন।

চলতি বছরের ১৯ মে উইন্ডসর ক্যাসেলে বিবাহ বন্ধন আবদ্ধ হন রানি এলিজাবেথের ছোট নাতি প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল।  তাঁদের বিয়ের পাঁচ মাসের মাথায় প্রথম আনুষ্ঠানিক রাজকীয় সফরে বের হয়েছেন। ১৬ দিনের সফরের অংশ হিসেবে মেগান-হ্যারি দম্পতি এখন অস্ট্রেলিয়ায় রয়েছেন। এমন সময় ঘোষণা এল, এই দম্পতি বাবা-মা হতে যাচ্ছেন। এই সফরে তাঁরা অস্ট্রেলিয়া ছাড়াও ফিজি, টোঙ্গা ও নিউজিল্যান্ড যাবেন।

কেংসিনটন প্যালেসের বিবৃতিতে জানানো হয়েছে, গত মে মাসে বিয়ের পর থেকে হ্যারি ও মেগান দম্পতি সারা বিশ্বের মানুষের কাছ থেকে যে সমর্থন পেয়েছেন, তার প্রতি তাঁরা শ্রদ্ধাশীল। হ্যারি ও মেগান বাবা-মা হতে যাচ্ছেন—এই খুশির খবর মানুষকে জানাতে পেরে তাঁরা খুব আনন্দিত।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, ডরিয়া র‍্যাগল্যান্ড (মেগান মার্কেলের মা) এই দারুণ খবরে ভীষণ উচ্ছ্বসিত এবং তিনি আসন্ন সন্তানের মুখ দেখার জন্য অনেক অপেক্ষায় আছেন।