Sunday, July 21, 2024
দেশ

রাম মন্দির তৈরীর লক্ষ্যে ২০১৯-এর লোকসভা নির্বাচনে লড়বেন না উমা ভারতী

লখনউ: বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের পথেই পা বাড়ালেন বিজেপি নেত্রী তথা সাংসদ উমা ভারতী। বিদেশমন্ত্রী সুষমার মতো কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রী উমাও আগামী বছর লোকসভা নির্বাচনে লড়াই করবেন না। লোকসভা নির্বাচনের ময়দান থেকে সরে দাঁড়ালেও রাজনীতি থেকে এখনই অবসর নয়। বরং রাম মন্দির তৈরীর লক্ষ্য পুরোদমে আগামী দেড় বছর লড়াই করতে চান। সঙ্গে গঙ্গার দূষণ রোধেও কাজ করতে চান তিনি।

উমা ভারতী জানিয়েছেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তিনি আর লড়বেন। তবে একই সঙ্গে তিনি স্পষ্ট করে দিয়েছেন যে তিনি রাজনীতি থেকে সরছেন না। এটা সাময়িক বিরতি। বিজেপি নেতৃত্বের অনুমতি নিয়েই তিনি ভোটে লড়া থেকে সরে এসেছেন বলে উমা জানান। তিনি জানিয়েছেন, গঙ্গাকে নির্মল করা ও রাম মন্দির তৈরি এই দুটি ইস্যুতেই আপাতত ফোকাস করতে চান তিনি। যার প্রথম পদক্ষেপ হিসেবে আগামী ১৫ জানুয়ারি গঙ্গা প্রবাস করতে চান তিনি।

উমা ভারতীর মতে, অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য নতুন করে আর কোনও আন্দোলনের প্রয়োজন নেই। কারণ, ২০১০ সালেই ঠিক হয়ে গিয়েছে যে মাঝখানের গম্বুজের এলাকাটি ভগবান শ্রী রামচন্দ্রের জন্মস্থান। এ নিয়ে সব রাজনৈতিক দলগুলিকে একমত হতে হবে। তিনি বলেন, রাম মন্দির নির্মাণের সঙ্গে দেশের শান্তি ও সংহতি জড়িয়ে রয়েছে। তাই আগে যত দ্রুত সম্ভব সুষ্ঠ সমাধানের পথ বেছে নিতে হবে। প্রয়োজনে রাম মন্দির তৈরির জন্য অর্ডিন্যান্স জারি করে ইতিবাচক পরিস্থিতি তৈরি করা উচিত বলে মন্তব্য করেন তিনি।