Thursday, May 23, 2024
দেশ

‘সব টাকা ফিরিয়ে দেব, প্লিজ, নিয়ে নিন’, টুইটে জানালেন বিজয় মালিয়া

নয়াদিল্লি: বৃহস্পতিবারই যুক্তরাজ্য়ের আদালতে কিংফিশার কর্তা তথা ব্যাঙ্ক জালিয়াতিতে অভিযুক্ত শিল্পপতি বিজয় মালিয়ার প্রত্যর্পণের সিদ্ধান্ত ঘোষণার সম্ভাবনা রয়েছে। ঠিক তার একদিন আগে এখন মালিক বিজয় মালিয়া বিভিন্ন ব্যাঙ্ক থেকে নেওয়া ঋণের মূলধন ১০০ শতাংশ অর্থ ফেরতের কথা বলছেন। একাধিক সবিনয় টুইটে টাকা ফেরত দেওয়ার প্রস্তাব ও আবেদন জানিয়েছেন তিনি।

গত বছর যুক্তরাজ্যের আদালতে ভারত সরকারের করা মামলার ভিত্তিতে লন্ডনে গ্রেপ্তার করা হয়েছিল বিজয় মালিয়াকে। তবে কয়েক ঘণ্টার মধ্যেই জামিন পেয়ে গিয়েছিলেন মালিয়া। তার বিরুদ্ধে অর্থ তছরূপ করে দেশ ছেড়ে পালানোর অভিযোগ বারবার উঠছে, তা মানতে নারাজ বিজয় মালিয়া। বরং তার দাবি, তিনি সুবিচার পাওয়ার যোগ্য। তার বিরুদ্ধে দেশ ছেড়ে পালানোর মিথ্যা অভিযোগ করছে ভারতীয় মিডিয়া ও রাজনৈতিক নেতারা। ব্যাঙ্ক ঋণের বিষয়টি মিটমাট করার জন্য কর্ণাটক হাইকোর্টে জানিয়েছিলেন তিনি।

টুইটে বিজয় মালিয়া জানিয়েছেন, তাঁর বিমানসংস্থাটি বেশ লাভজনক ছিল। তবে জ্বালানির মূল্য বেড়ে যাওয়ায় তার খরচ বাড়তে থাকে। অপরিশোধিত তেলে ১৪০ টাকা ব্যারেলর দামের চাপ তাকে নিতে হয়েছে। এর ফলে ক্ষতির অঙ্ক বেড়ে যায়। যে টাকা ব্য়াঙ্ক থেকে ঋণ হিসাবে নিয়েছিলাম তা ওতেই চলে যায়। ঋণের আসলের ১০০% অর্থই ফেরত দিতে চেয়েছিলাম বলে এদিন টুইটে দাবি করেছেন বিজয় মালিয়া।

টুইটে তিনি লিখেছেন, যা ক্ষতি হয়েছে তা দুঃখজনক। কিন্তু ব্যাঙ্কগুলোকে আমি অর্থ দিতে চেয়েছি, তাহলে তাদের ক্ষতি কোথায় হল, দয়া করে এটা গ্রহণ করুন। প্রসঙ্গত, ভারতের বিভিন্ন ব্যাঙ্ক থেকে প্রায় ৯ হাজার কোটি টাকা ঋণ নিয়ে বিদেশে পালিয়ে গিয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে তদন্ত করছে ইডি। ২০১৬ সালের ২ মার্চ তিনি দেশ ছেড়ে পালিয়ে যান। আপাতত লন্ডনে আছেন বিজয় মালিয়া।