Sunday, July 21, 2024
রাজ্য​

রথযাত্রা আটকাতে এলে, রথের চাকায় পিষে মারা হবে: দিলীপ ঘোষ

উত্তর ২৪ পরগণা: বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়ের পর এবার রথযাত্রা নিয়ে হুঙ্কার দিলেন দিলীপ ঘোষ। উত্তর ২৪ পরগণার আমডাঙার গাদামারা হাটের একটি জনসভা থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনায় মুখর হন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপবাবু এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের দুর্গা পুজো নিয়ে মন্তব্যকে কটাক্ষ করেন। তিনি বলেন, দুর্গা পুজো তো বরাবর রয়েছে। উনি তাকে রাজনীতিতে নিয়ে আসছেন নিজের স্বার্থে। একই সাথে বিজেপির রাজ্য সভাপতি বলেন, রথযাত্রা নয়, আমরা গণতন্ত্র বাঁচাও যাত্রা বের করছি। রাজ্য সরকার এই যাত্রা বের করার অনুমতি এখনও পর্যন্ত দেয়নি। অনুমতি না দিলে প্রয়োজনে আদালতে যাব আমরা। দিলীপবাবুর ঘোষণা, তাঁদের যাত্রা পথে যে বাধা দিতে আসবে সেই পিষ্ট হবে রথের চাকার তলায়।

উল্লেখ্য, রথযাত্রা চলাকালীন রাজ্যে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৪ জায়গায় সভা করবেন তিনি। মালদহ, দুর্গাপুর, কৃষ্ণনগর,  শিলিগুড়ি বা জলপাইগুড়িতেও সভা করতে পারেন। তৃণমূলের ব্রিগেডের সভার আগেই মোদীকে আনার পরিকল্পনা রাজ্য বিজেপির।

প্রসঙ্গত, কয়েকদিন আগে মালদা বিজেপি কার্যালয়ে লকেট চট্টোপাধ্যায় হুঁশিয়ারি দিয়েছিলেন, রথযাত্রা যে আটকাতে চাইবে, তাঁকে সেই রথের তলাতেই পিষে মারা হবে। তিনি বলেন, বিগত নির্বাচন গুলিতে বাংলার শাসকদল যে ভাবে গণতন্ত্রকে ধ্বংস করে সন্ত্রাস করেছে ও প্রতিনিয়ত মহিলাদের ওপর অত্যাচার হচ্ছে তার বিরুদ্ধে এই রথযাত্রা। বিজেপি নেত্রীর হুঁশিয়ারি, এই রথযাত্রাকে কেউ যদি আটকাতে আসে তাহলে তাকে রথের চাকায় পিষে দেওয়া হবে।