Sunday, June 23, 2024
রাজ্য​

Coal Smuggling Case: ইডির হাজিরা এড়ালেন আইনমন্ত্রী মলয় ঘটক

কলকাতা ট্রিবিউন ডেস্ক: কয়লা পাচার (coal smuggling case) তদন্তে আইনমন্ত্রী মলয় ঘটককে তলব (summons) করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)। তবে এত অল্প সময়ের নোটিশে দিল্লি যাওয়া যে তার পক্ষে সম্ভব নয় তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন মলয় ঘটক (Moloy Ghatak)। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে মন্ত্রীর আর্জি যেন ভিডিও কলেই সেরে নেওয়া হয় জিজ্ঞসাবাদ বা কলকাতায় ডেকে পাঠানো হোক তাঁকে।

কয়লা মামলার তদন্তে নেমে মলয় ঘটকের নাম সামনে আসতেই ইডি-র সদর দফতরে ডেকে পাঠানো হয় মন্ত্রীকে। নানা কারণ দেখিয়ে দিল্লির সদর দফতরে হাজিরা দিতে ‘না’ করেছেন মন্ত্রী। তাঁর বক্তব্য তাঁকে নোটিশ পাঠানো হয় ১০ সেপ্টেম্বর। ১১ ও ১২ সেপ্টেম্বর ছুটি ও ১৩ সেপ্টেম্বর মন্ত্রিসভার বৈঠক থাকায় সমস্ত নথি তাঁর পক্ষে ঘুছিয়ে ওঠা সম্ভব হয়নি। তাই ইডি-র কাছ থেকে সময় চেয়ে নিয়েছেন তিনি।

কয়লা মামলায় যথেষ্ট তৎপর ইডি। মামলার তদন্তে নেমে একের পর এক দুঁদে নেতাদের জিজ্ঞাসাবাদ করেছেন। তথ্য সংগ্রহ করেছেন। রেকর্ড করেছেন তাদের বয়ান। আর এই ভাবেই সামনে আসে মলয় ঘটকের নাম।

প্রসঙ্গত, কয়লা তদন্তে ইতিমধ্যেই অভিষেক বন্দোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। দীর্ঘ ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদের পরও সঠিক উত্তর পাইনি ইডি। তাই ফের তলব করা হয় তাঁকে। অন্যদিকে, রাজ্যের অন্যান্য মন্ত্রীদেরও কখনও ইডি তো কখনও সিবিআই থেকে ডাক আসছে। উপনির্বাচনের মুখে এইসবকে ঘিরে রাজ্য রাজনীতি এখন সরগরম।

Moloy Ghatak skips ED summons in coal smuggling case

Read Also: