Thursday, June 13, 2024
রাজ্য​

Coal Smuggling Case: কয়লা পাচার কাণ্ডে এবার আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে তলব করল ED

কলকাতা ট্রিবিউন ডেস্ক: কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরে এবার পশ্চিমবঙ্গের আইনমন্ত্রী মলয় ঘটককে তলব করল ইডি (ED)। মঙ্গলবার তাঁকে দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। তবে মলয় ঘটক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির ডাকে সাড়া দিয়ে দিল্লি যাবেন কিনা সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

উল্লেখ্য, ৬ সেপ্টেম্বর কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দোপাধ্যায়কে ৯ ঘণ্টা জেরা করে ইডি। তার ৪৮ ঘন্টা যেতে না যেতেই ফের দিল্লিতে তলব করা হয়ে তাঁকে। কিন্তু একদিনের সমনে দিল্লিতে যাওয়া সম্ভব নয় বলে ইমেইল মারফত জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর ফের তৃতীয়বার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করে ইডি। আগামী ২১ সেপ্টেম্বর তাঁকে দিল্লির সদর দফতরে হাজিরা দিতে বলেছে ইডি।

ইডি কার্যালয় থেকে বেরিয়ে অভিষেক বন্দোপাধ্যায় জানিয়েছিলেন, ‘ইডির সমস্ত প্রশ্নের জবাব দিয়েছি।’ যদিও ইডির তরফে বলা হয়, অভিষেক বন্দোপাধ্যায়ের জবাবে সন্তুষ্ট নয় তাঁরা। টানা ৯ ঘন্টা জেরাতেও কোনও সমাধান সূত্র বের হয়নি। তাই ফের জেরার জন্য ডাকা হয়েছে তাঁকে।

এদিকে, এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ তুলেছে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। তাঁদের অভিযোগ, ‘বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে নারদ মামলায় ক্যামেরার সামনে টাকা নিতে দেখা গিয়েছে। অথচ তাঁকে বাদ দিয়ে বেছে বেছে তৃণমূলের নেতা-মন্ত্রীদের টার্গেট করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই।’

Coal Smuggling Case ED summons Moloy Ghatak

Also Read: