Sunday, May 19, 2024
Latestদেশ

উত্তরপ্রদেশে দুর্গাপুজোর ভাসানের শোভাযাত্রায় হামলা, গ্রেফতার ৮ মুসলিম যুবক

বলরামপুর: উত্তরপ্রদেশের বলরামপুরে দুর্গাপুজোর ভাসানের শোভাযাত্রায় ইটবৃষ্টিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল। শোভাযাত্রায় ইট ছোঁড়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৮ জনকে। জোরে গান বাজানোর ফলে ঝামেলার সূত্রপাত বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার দুর্গাপুজোর ভাসানের শোভাযাত্রা বের করেছিলেন বলরামপুরের হারকাডি গ্রামের বাসিন্দারা। শোভাযাত্রায় জোরে চলছিল গানবাজনা। শোভাযাত্রাটি সংখ্যালঘু অধ্যুষিত এলাকা দিয়ে যাওয়ার সময় আচমকা স্থানীয় কিছু যুবক শোভাযাত্রা ও দুর্গা প্রতিমা লক্ষ্য করে এলোপাথাড়ি ইট ছুঁড়তে থাকে। মুহূর্তেই রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। অভিযোগ, ওই এলাকার প্রায় সব বাসিন্দা বাড়ি থেকে বেরিয়ে এসে দুর্গা প্রতিমার দিকে ইট ছুঁড়তে থাকে।


খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। নিয়ন্ত্রণে নিয়ে আসে পরিস্থিতি। শোভাযাত্রায় ইট ছোঁড়ার অভিযোগে এখনও পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার ভিডিও দেখে বাকি অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে। এই ঘটনায় ৪ জন জখম হয়েছে বলে জানা গিয়েছে।

বলরামপুরের পুলিশ সুপার দেবরঞ্জন ভার্মা জানিয়েছেন, সংখ্যালঘু অধ্যুষিত এলাকা দিয়ে যাওয়ার সময় শোভাযাত্রার মাইক বন্ধ রাখতে বলেছিল স্থানীয় কিছু যুবক। কিন্তু সে কথায় আমলে নেয়নি শোভাযাত্রায় অংশ নেওয়া মানুষজন। এর জেরে একটি মসজিদের মাথা থেকে শোভাযাত্রা লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে কিছু মানুষ। যার জেরে ঘটনার সূত্রপাত। প্রাথমিকভাবে এটা পূর্বপরিকল্পিত ঘটনা নয় বলেই মনে করা হচ্ছে।