Sunday, May 19, 2024
দেশ

ফের বড়সড় সাফল্য ভারতীয় সেনার, গ্রেফতার হিজবুল জঙ্গি রাকিব আলম

শ্রীনগর: গত বুধবার হিজবুল মুজাহিদিন কম্যান্ডার রিয়াজ নাইকুকে খতম করেছে নিরাপত্তাবাহিনী। সেনার তরফে নাইকু মৃত্যু বড় সাফল্য বলে উল্লেখ করা হয়েছে। যার মাথার দাম ছিল ১২ লাখ টাকা। লকডাউনের মাঝেই কাশ্মীরে জোরদার অভিযান চালিয়ে মোট ৩৬ জন সন্ত্রাসবাদীকে খতম করেছে ভারতীয় সেনা বাহিনী।

এবার ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা জওয়ানরা। জম্মুর ডোডা (Jammu’s Doda) জেলার শিবা গ্রাম থেকে হিজবুল জঙ্গি রাকিব আলমকে গ্রেফতার করেছে সেনা। জানা গেছেছে, ধৃত জঙ্গি হিজবুলের গ্রাউন্ড ওয়ার্কার। ওই জঙ্গির কাছ থেকে একটি পিস্তল ও ওয়ারলেস উদ্ধার করা হয়েছে।


বৃহস্পতিবার চিফ অব ডিফেন্স স্টাফ’ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত জানান, জঙ্গি সংগঠনের মাথাদেরকে খতম করাই এখন সেনার মূল লক্ষ্য। তাঁর মতে, সংগঠনের মাথাদের খতম করতে পারলেই রিক্রুটমেন্ট বন্ধ করা যাবে। তবে গ্রাউন্ড পর্যায়ে কাজ করা জঙ্গিরাও অনেক সময় বড়সড় নাশকতার ছক কষে বলে তিনি জানান।

সেনা সূত্রে খবর, চলতি বছরে এখনও পর্যন্ত ৬৪ জন জঙ্গিকে খতম করেছে ভারতীয় সেনাবাহিনী। এপ্রিল মাসেই সবচেয়ে বেশি সাফল্য এসেছে বলে জানিয়েছে ভারতীয় সেনা। গ্রেফতার করা হয়েছে ২৫ জন সক্রিয় জঙ্গিকে।