Monday, May 20, 2024
খেলা

ভূমিকম্প বিধ্বস্ত সিরিয়া-তুরস্কের জন্য ৩.৫ মিলিয়ন ইউরো দান করেছেন মেসি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: তারকা ফুটবলার লিওনেল মেসি তুরস্ক-সিরিয়া ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ৩.৫ মিলিয়ন ইউরো দান করেছেন।

ইতিমধ্যে, তুর্কি ফুটবল খেলোয়াড় মেরিহ ডেমিরাল একটি তহবিল সংগ্রহের ঘোষণা করেছেন। যা খেলাধুলার কিছু বড় নাম থেকে সমর্থন আকর্ষণ করেছে। ডেমিরাল ইতালিয়ান ক্লাব আটলান্টা এবং তুর্কি জাতীয় দলের একজন ডিফেন্ডার। তিনি তার পেশাদার পোশাক টিম ডেমিরালের মাধ্যমে ত্রাণ প্রচেষ্টায় অনুদান চেয়েছেন। ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং সেরি এ সমকক্ষ লিওনার্দো বোনুচি এবং পাওলো দিবালা সহ ফুটবল গ্রেটদের সাথে কথা বলেছেন, যারা স্বাক্ষরিত জার্সিগুলি অলাভজনক ভূমিকম্প ত্রাণ প্রচেষ্টায় দান করা লাভের সাথে নিলাম করা হবে।

সারা বিশ্বের ফুটবলাররা ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের প্রতি সমর্থন জানাচ্ছেন। অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা আন্তোইন গ্রিজম্যান এবং আলভারো মোরাতা স্বাক্ষরিত জার্সি দান করেছেন এবং বৃহস্পতিবার, টটেনহ্যাম হটস্পারের স্ট্রাইকার হ্যারি কেন এবং সতীর্থ দেজান কুলুসেভস্কি, জুভেন্টাস থেকে লোনে একই কাজ করেছেন।

ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পেও তার স্বাক্ষরিত জার্সিটি নিলামের জন্য দান করেছেন। ম্যানচেস্টার সিটি স্ট্যান্ডআউট এরলিং হ্যাল্যান্ড এবং কেভিন ডি ব্রুইন; রিয়াল মাদ্রিদের উইঙ্গার ইডেন হ্যাজার্ড; এবং প্যারিস সেন্ট জার্মেই তারকা লিওনেল মেসিও তাদের জার্সি দান করেছেন।

সর্বোচ্চ দর পাওয়া রোনালদোর জার্সিটি বিক্রি হয়েছে 212,450 ডলারে।

ইউরোপীয় ফুটবল অ্যাসোসিয়েশনের ইউনিয়ন শুক্রবার তুরস্ক এবং সিরিয়ায় মানবিক প্রচেষ্টাকে সমর্থন করার জন্য 200,000 ইউরো (প্রায় 214,000 ডলার) দান করেছে।

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। ভূমিকম্প কবলিত এলাকায় ত্রাণ তৎপরতা চলমান রয়েছে কিন্তু উদ্ধারকারীরা বলছেন, প্রতি ঘণ্টায় আরও জীবিতদের উদ্ধারের সম্ভাবনা ক্ষীণ হয়ে আসছে।