Tuesday, July 16, 2024
রাজ্য​

বুলডোজার চালিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল তৃণমূল নেতার ‘অট্টালিকা’

বীরভূম: বছর কয়েক আগে পুকুর বুজিয়ে অট্টালিকার মতো একটি বাড়ি তৈরি করেছিলেন বীরভূমের ইলামবাজার ব্লকের বাতিকার অঞ্চলের তৃণমূল অঞ্চল সভাপতি বদরুল রহমান। পুকুর বুজিয়ে রাজ প্রাসাদের মতো বাড়ি বানানোর অভিযোগে ২০১৯ সালে আদালতে বদরুলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলার রায়ে কলকাতা হাইকোর্ট বাড়িটি ভেঙে ফেলার নির্দেশ দেয়।

বদরুল রহমান রাজ প্রাসাদের মতো বাড়ির নিচ থেকে দোতলার সর্বত্র ছিল মার্বেল এবং টাইলস বসানো। তবে হাইকোর্টের নির্দেশে বাড়িটি ভাঙতে শনিবার বিশাল পুলিশ বাহিনী উপস্থিতি হয়। বুলডোজার চালিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় বাড়িটি।

বদরুল রহমানের পরিবারের দাবি, জমিটি তাঁরা কিনেছিলেন। তবে এই জমিটি যে পুকুর বুজিয়ে তাঁদের কাছে বিক্রি করা হয়েছে সেটা জানতেন না। বাড়িটি ভাঙার সময় কোনও বাধা দেননি তাঁরা।

বদরুল রহমানের ভাই মঈনউদ্দিন শেখ বলেন, জায়গাটি কেনার সময় আমরা জানতাম এই জায়গাটি পুকুরের পাড়। কিন্তু পরে এই জমি নিয়ে মামলা দায়ের করা হয় কলকাতা হাইকোর্টে। মামলা হওয়ার পরে আমরা জানতে পারি সরকারি খাতায় এই জমিটি পুকুরের নামে রেকর্ড রয়েছে। আমরা আদালতের নির্দেশ মাথা পেতে নিয়েছি। আদালতের নির্দেশে বাড়িটি ভাঙা হচ্ছে তাই আমরা কোনওরকম বাধা দেয়নি।

মঈনউদ্দিনের দাবি, মামলা দায়ের করার নেপথ্যে রাজনৈতিক অভিসন্ধি রয়েছে। নিজেদের স্বার্থ চরিতার্থ করতেই মামলা দায়ের করা হয়। আমার দাদা যেহেতু এলাকার তৃণমূল নেতা তাই মামলাকারীদের আক্রোশের শিকার হয়েছেন।