Wednesday, July 24, 2024
দেশ

রাজ্যপাল বাজুভাই বালাকে ‘বিশ্বস্ত কুকুর’, মন্তব্য করে বিতর্কে কংগ্রেস নেতা

বেঙ্গালুরু: কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের দু’দিনের মাথাতেই ইস্তফা দিলেন বি এস ইয়েদুরাপ্পা। কংগ্রেস শিবিরে যখন স্বস্তির হাওয়া, তখন বিতর্ক খানিকটা উসকে দিলেন কংগ্রেস নেতা সঞ্জয় নিরূপম। কর্ণাটকের রাজ্যপাল বাজুভাই ভালাকে সরাসরি ‘বিশ্বস্ত কুকুর’ বলে সম্বোধন করে বসলেন তিনি। সঞ্জয় নিরূপম বলেন, এবার থেকে যে কেউ তার কুকুরের নাম বাজুভাই রাখবে। কারণ বিশ্বস্ততার নয়া নজির গড়েছেন বাজুভাই, এর থেকে বিশ্বস্ত আর কেউ হতে পারে না।

এর আগে অবশ্য ইয়েদুরাপ্পার পদত্যাগের পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়াল, এন চন্দ্রবাবু নাইডু বর্তমান পরিস্থিতিকে গণতন্ত্রের জয় বলে অভিহিত করেন। ট্যুইটে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এটা গণতন্ত্রের জয়। কর্নাটকের মানুষকে অভিনন্দন। এটা আঞ্চলিক শক্তির জয়।

মায়াবতী বাজুভাই বালার পদত্যাগ যেমন দাবি করেছেন, তেমনি কংগ্রেসও রাজ্যপালের ভূমিকা নিয়ে প্রশ্নচিহ্ন তুলেছে। তবে কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম রাজ্যপালকে সরাসরি কুকুরের সঙ্গে তুলনা করে বিতর্কের শীর্ষে পৌঁছে গিয়েছেন। তিনি বলেন, এবার হয়তো দেশের সকলেই নিজের কুকুরের নাম বাজুভাই বালা রাখবে কারণ এর থেকে বিশ্বস্ত কেউ হতে পারবে না।