Wednesday, July 24, 2024
দেশ

ভারত-পাক সীমান্তে রাবণ বধ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

নয়াদিল্লি: ভারত যদি একবার পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালায়, আমরা তবে ১০ বার ভারতের মাটিতে সার্জিক্যাল স্ট্রাইক চালাব। সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে শনিবার ভারতকে এমনই হুঁশিয়ারি দেয় পাকিস্তানের সেনাবাহিনীর ‘ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস’-এর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর। এর ২৪ ঘণ্টার মধ্যেই ভারতের স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ঘোষণা, এবছর ভারত-পাক সীমান্তে দশেরা পালন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, ১৯ অক্টোবর রাজস্থানের বিকানিরে ভারত-পাক সীমান্তে রাবণ বধ করবেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বিএসএফদের সঙ্গে দশেরা পালনে যোগ দেবেন রাজনাথ সিং। এদিনই বিকানিরের সীমান্তের বাইরে বিওপিতে অস্ত্র পুজোতেও সামিল হবেন তিনি। দশেরা উত্‍সবের একটি অংশ হল অস্ত্র পুজো। ভগবান রাম যখন রাবণের সঙ্গে যুদ্ধে জয়ী হয়ে ফিরেছিলেন তখন এই অস্ত্র পুজো করা হয় বলে জানা যায়।

১৮ অক্টোবর বিকানিরে পৌঁছাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। ২দিনের সফরে রাজনাথ সিং বিওপিতে একরাত কাটাবেন। এই দু’‌দিনের সফরে জওয়ানদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন তিনি। রাজনাথ সিং জওয়ানদের আয়োজিত ‘‌বড়া খানা’‌-তেও যোগ দেবেন বলে জানা গিয়েছে।