Sunday, July 21, 2024
দেশ

অবৈধ অনুপ্রবেশকারীদের ভারত থেকে বিতাড়িত করা হবে: বিপিন রাওয়াত

নয়াদিল্লি: সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, যারা অবৈধ ভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে অবস্থান করছেন, সেইসব অবৈধ অনুপ্রবেশকারীদের ভারত ছাড়তে হবে। বৃহস্পতিবার টাইমস নাউকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি একথা বলেন। অসমে প্রকাশিত জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি)-এর চূড়ান্ত খসড়া তালিকাকেও সমর্থন জানিয়ে তাঁর বক্তব্য, যারা এনআরসির বিরোধিতা করছে তারা দেশের জাতীয় নিরাপত্তাকে পতন সাধনের চেষ্টা করছে।

এদিন বিপিন রাওয়াত বলেন, ভারতে যারা অবৈধ ভাবে বসবাস করছে তাদের অবশ্যই দেশ থেকে বের করে দেওয়া উচিৎ। যদি তারা অবৈধ হয় তবে তাদের সংযুক্ত করা উচিৎ এবং সেই সংযুক্তিকরণের প্রক্রিয়াটি এমনভাবে হওয়া দরকার যাতে সকল নাগরিকের উপকারে আসে।

ভারতে অবৈধ অনুপ্রবেশকারীদের আশ্রয় দেওয়ার পিছনে নির্দিষ্ট কয়েকটি রাজনৈতিক দলের মদদ রয়েছে বলেও অভিযোগ তোলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। তিনি বলেন, কিছু মানুষ আছে তারা অবৈধ ভাবে এসেছেন এবং তাদের কোন নাগরিকত্ব নেই। অথচ কয়েকজন আছেন যারা তাদের সেই নাগরিকত্ব পাইয়ের দেওয়ার প্রচেষ্টা চালাচ্ছেন।

প্রসঙ্গত, অসমে প্রকাশিত জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) তালিকা থেকে বাদ পড়া ৪০ লাখ মানুষকে সম্প্রতি উইপোকা বলে অভিহিত করেছেন বিজেপি সভাপতি অমিত শাহ। তার ভাষায় ওইসব ব্যক্তিরা সবাই ‘অনুপ্রবেশকারী’। সব অবৈধ অনুপ্রবেশকারীকে বের করে দেওয়া হবে বলেও উল্লখ করেন তিনি।‌