Wednesday, July 24, 2024
দেশ

দিনে-দুপুরে ব্যস্ত রাস্তায় ধর্ষণ, বাঁচাতে এল না কেউ

বিশাখাপত্তম: বিকালের ব্যস্ত রাস্তা। তার মাঝেই ফুটপাথে বসে থাকা এক নারীর ওপর ঝাঁপিয়ে পড়ল এক যুবক। ধর্ষণ করল তাকে। যেখানে এই ঘটনা ঘটছে, ঠিক তার পাশ দিয়েই লোকজনের আসা-যাওয়া। এই দৃশ্য দেখে কেউ বা থমকে দাঁড়াল, তারপর পাশ কাটিয়ে চলে গেল। কেউ বা পকেট থেকে মোবাইল বের করে ভিডিও তুলল ধর্ষণের। অথচ নির্যাতিতা নারীকে বাঁচাতে এগিয়ে এল না কেউই।

রবিবার অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তমে এ অমানবিক ঘটনা ঘটে। এনডিটিভি সূত্রে খবর, ব্যস্ত সড়কের পাশে ফুটপাতে এক নারী বসেছিলেন। হঠাৎ তার ওপর ঝাঁপিয়ে পড়ে এক যুবক। এ সময় পাশ দিয়ে অনেকে যাওয়া-আসা করেন। কিন্তু কেউ কোনো প্রতিবাদ করেনি। এমনকি এক ব্যক্তি পকেট থেকে মোবাইল ফোন বের ধর্ষণের সেই দৃশ্য ভিডিও করেন!

পুলিশ জানিয়েছে, বিশাখাপত্তমের রেল কলোনির ঠিক পাশেই ধর্ষণের ঘটনাটি ঘটে। রেল কলোনির ফুটপাতে ভবঘুরে ওই নারী বসেছিলেন। গাঁজি শিব নামে মদ্যপ ওই যুবক প্রথমে তাকে উত্ত্যক্ত করতে শুরু করে। তারপর প্রকাশ্য রাস্তার ওপর তাকে ধর্ষণ করে।

গাঁজি শিব

রেল কলোনি শহরটির সবচেয়ে ব্যস্ত এলাকা। সেখানে সব সময়েই লোকের আনাগোনা লেগে থাকে। অথচ সবার চোখের সামনে এই ঘটনা ঘটলেও কেউ ওই নারীকে উদ্ধারে এগিয়ে আসেনি, পুলিশকেও খবর দেয়নি।

এক অটোচালক ধর্ষণের ঘটনাটি ভিডিও করার পর পুলিশকে বিষয়টি জানান। সেই ভিডিও দেখে অভিযুক্তকে শনাক্ত এবং গ্রেফতার করে পুলিশ। নির্যাতিত ওই নারী ও অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।