Tuesday, May 21, 2024
দেশ

নেহাকে ক্যাম্পাসের মধ্যেই কুপিয়ে খুন করে ফয়াজ, মেয়ের খুনে ‘লাভ জিহাদ’ তত্ত্ব দেখছেন কংগ্রেস নেতা, অস্বস্তিতে কর্ণাটক সরকার

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বিজেপি বরাবরই অভিযোগ তুলে থাকে ‘লাভ জিহাদ’ নিয়ে। গেরুয়া শিবির দাবি করে, দেশজুড়ে বাড়ছে লাভ জিহাদ। এবার কর্ণাটকে কলেজ ক্যাম্পাসের মধ্যেই এক তরুণীকে কুপিয়ে খুন করা হয়েছে। সেই ঘটনায় এবার ‘লাভ জিহাদ’ তত্ত্ব টানলেন ওই মেয়ের বাবা। যিনি কর্ণাটকের হুবলী জেলার কংগ্রেস কাউন্সিলর নিরঞ্জন হিরেমথ। 

তাঁর দাবি, দেশ জুড়ে লাভ জিহাদ বাড়ছে। মেয়েদের সাবধানে রাখতে হবে। দলের কাউন্সিলরের এহেন মন্তব্যে চরম অস্বস্তিতে কর্নাটকের কংগ্রেস সরকার। কেননা বিজেপি বিরোধীরা বরাবরই দাবি করে এসেছে দেশে লাভ জিহাদ বলে কিছু নেই। সবটাই বিজেপির বিভাজনের রাজনীতি। 

কংগ্রেস কাউন্সিলর নিরঞ্জন হিরেমথের মেয়ে নেহাকে বিভিবি কলেজের ক্যাম্পাসের মধ্যেই কুপিয়ে খুন করে নেহার প্রাক্তন সহপাঠী ফয়াজ। কলেজের সিসিটিভি ক্যামেরায় দেখা গেছে, ফয়াজ ওই তরুণীকে ধারালো অস্ত্র দিয়ে পর পর ৬ থেকে ৭ বার কুপিয়ে খুন করে। এরপর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ফয়াজ। কয়েক ঘণ্টার মধ্যে ফয়াজকে পাকড়াও করে পুলিশ।

মৃতের বাবা নিরঞ্জন বলেন, ‘‘দেশজুড়ে এই ধরনের নৃশংসতা বাড়ছে। আমি জানি না, কেন কম বয়সীরা এমন ভুল পথে যাচ্ছে? কেন ওদের এমন মানসিকতা তৈরি হচ্ছে? কোনও মেয়েকে যেন হেনস্থার শিকার হতে না হয়।’’ 

নেহার বাবা কি বললেন শুনুন- 


তিনি বলেন, ‘‘দেশজুড়ে লাভ জিহাদ দ্রুত ছড়িয়ে পড়ছে। দেখুন আমি এবং আমার পরিবার কী অবস্থায় এসে পড়লাম। সব মায়ের কাছে আমার আবেদন, মেয়েদের সাবধানে রাখুন। কলেজে আপনার মেয়ের সঙ্গে সঙ্গে আপনিও যান। কেউ ওদের পিছু নিচ্ছে কি না, নজর রাখুন। আমাদের চার পাশে খুব স্পর্শকাতর পরিস্থিতি তৈরি হয়েছে। সরকার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখুক।”