Tuesday, April 30, 2024
রাজ্য​

চাকরি দেওয়ার নাম করে ৫৩ লাখ টাকা তুলেছিলেন, চাকরি না পেয়ে তৃণমূলের পঞ্চায়েত প্রধানের বাড়ির দখল নিল ‘ভুক্তভোগীরা’

কলকাতা ট্রিবিউন ডেস্ক: চাকরি পাইয়ে দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছিলেন পঞ্চায়েত প্রধান ও তাঁর স্বামী। তাদের বিরুদ্ধে অভিযোগ, স্কুলে চাকরি দেওয়ার নাম করে ন’জনের থেকে অন্তত আধ কোটি টাকা তুলেছিলেন। তবে মেলেনি চাকরি। টাকা ফেরত না পেয়ে ভুক্তভোগীরা ওই পঞ্চায়েত প্রধানের বাড়ির দখল নিয়েছে বলে খবর। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার স্বরূপনগরের চারঘাট পঞ্চায়েতে।

জানা গেছে, স্বরূপনগরের কয়েক জন যুবক অভিযোগ করেন, ২০১৯ সালে চারঘাট পঞ্চায়েতের তৃণমূল প্রধান বাসন্তী বিশ্বাস ও তার স্বামী নিখিলরঞ্জন চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা টাকা হাতিয়ে নেন। কয়েক দফায় প্রায় ৫৩ লাখ টাকা দিয়েছিলেন তারা। কিন্তু তাদের কেউ চাকরি পাননি। অভিযোগ, একাধিক বার সেই টাকা চেয়েও ফেরত পাননি তারা।

বিষয়টি গড়ায় সালিশি সভায়। সালিশি সভায় পঞ্চায়েত প্রধান ও তার স্বামী টাকা ফেরত দেওয়ার জন্য ৫ মাসের সময় চেয়ে নিয়েছিলেন। ৫ মাসের মধ্যে টাকা ফেরত দিতে না পারলে তাদের বাড়ির একাংশ এবং নিজেদের ছয় শতক জমি ওই চাকরিপ্রার্থীদের নামে ছেড়ে দেবেন বলে তারা লিখিত দেন।

ওই চাকরিপ্রার্থীদের দাবি, ৫ মাস কেটে গেলেও টাকা ফেরত দেননি ওই দম্পতি। চাকরিপ্রার্থীদের দাবি, তাই ‘লিখিত চুক্তি’র ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে তারা ওই জমি-বাড়ির একটি অংশে দখল করে নিয়েছেন। এদিকে, অভিযুক্ত ওই পঞ্চায়েত প্রধান ও তার স্বামী ইতিমধ্যে এলাকা ছেড়েছেন বলে জানা গেছে।

চাকরিপ্রার্থী মোঃ মাজহার আলী ও নুরজামানের দাবি, এখনও অনেক টাকা বাকি আছে। সেই টাকা না দিলে আরও সম্পত্তির দখল নেওয়া হবে।