Tuesday, May 7, 2024
রাজ্য​

১০০-রও বেশি বিধায়ক আমার সঙ্গে যোগাযোগ রাখছেন: মুকুল রায়

কাঁচরাপাড়া: তৃণমূল কংগ্রেস থেকে একের পর এক তাবড় তাবড় নেতা যোগ দিচ্ছেন বিজেপিতে ৷ অর্জুন সিং, শুভ্রাংশু রায়, সুনীল সিংয়ের মতো বড় নেতারাও গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন। একসময়ের সহযোদ্ধা তথা কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন। এই পরিস্থিতিতে মুকুল রায় জানালেন, ১০০-রও বেশি বিধায়ক তাঁর সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। সংখ্যাটা নির্দিষ্ট করে বলতে গেলে ১০৭।

এদিন কাঁচরাপাড়ায় নিজের বাড়িতে সাংবাদিক বৈঠকে মুকুল রায় বলেন, আমি তো বলেছি ১০৭ জন বিধায়ক আমার সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। আমি দায়িত্ব নিয়ে বলছি, এরা সবাই যোগাযোগ রাখছে। তবে কে দলে যোগ দেবেন, আর কে দেবেন না তা দলই ঠিক করবে বলে জানিয়েছেন মুকুলবাবু।

বীরভূমের তৃণমূল বিধায়ক মনিরুল ইসলামকে দলে নেওয়ার সিদ্ধান্ত যে ভুল ছিল তা কার্যত স্বীকার করে নেন বিজেপি নেতা মুকুল রায়। এর আগে অনেক নেতা দিল্লিতে মুকুল রায়ের উপস্থিতি বিজেপিতে যোগ দিলেও, পরে তাঁদের তৃণমূলে ফিরে যেতে দেখা গিয়েছে। সেই সময় মুকুল রায়কে নিয়েও প্রশ্ন উঠেছিল। ফলে নতুনদের নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ভার এখন দলের ওপরে, বলে জানিয়েছেন খোদ মুকুল রায় নিজেই।

শোভন চট্টোপাধ্যায়ের বিজেপিতে যোগদান প্রসঙ্গে মুকুলবাবু বলেন, তৃণমূল বলছে শোভন চলে গেলে দলের কিছু ক্ষতি নেই , এই কথাটা তো ওরা পাঁচদিন আগে বলেনি ৷ পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম থেকে শুরু করে তৃণমূলের বহু নেতৃত্ব শোভনকে দলে রাখার চেষ্টা করেছিল ৷ এমন কী শোভন চট্টোপাধ্যায়ের বাড়ি পর্যন্ত গিয়েছিল। তাই বিজেপিতে যোগদানের আর একথা বলে লাভ নেই। ২০০১ থেকে ২০১১ পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের মমতা বন্দ্যোপাধ্যায় হওয়ার পিছনে যাদের অবদান চোখে দেখা যায় তাঁদের মধ্যে শোভন একজন। এর উপর কোনও প্রশ্ন উঠতে পারে না। তবে এবার শোভনের যোগদানে বিজেপি শক্তিশালী হল বলে জানান মুকুল রায়।