Monday, May 13, 2024
রাজ্য​

‘‌মোটকা দা টুকি’‌, জেলের ভিতরে ছিঁচকে চোরদের টিপ্পনিতে রেগে কাঁই পার্থ চট্টোপাধ্যায়

কলকাতা ট্রিবিউন ডেস্ক: নিয়োগ দুর্নীতির অভিযোগে গত ৬ মাস জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গত শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে মল ভর্তি মগ ছুড়েছিল আইএস জঙ্গি মুসা৷ মলের আক্রমণ থেকে বাঁচতে তাড়াহুড়ো সরে যেতে গিয়ে মুখ থুবড়ে পড়ে যান তিনি। চোট লাগে থুতনিতে।

জেলের বাইরে চেকআপের জন্য গিয়েও পার্থকে ঘিরে উঠেছিল চোর চোর স্লোগান। পার্থকে লক্ষ্য করে এক মহিলা ছুড়ে মেরেছিলেন জুতো। জেলের ভিতরে এবং বাইরে কোনও খানেই একদমই ভালো নেই পার্থ। এবার অভিযোগ উঠলো তাকে নিয়ে জেলের ভিতরে মশকরা, টিটকিরি করছেন ছিঁচকে চোরেরাও।

প্রেসিডেন্সি জেলের নিজের সেল থেকে খুব একটা বাইরে বের হন না প্রাক্তন শিক্ষামন্ত্রী। দিনের বেলায় বইপত্র পড়েই সময় কাটান। অভিযোগ, তখনই বাইরে থেকে বারবার ‘মোটু দা টুকি, মোটু দা টুকি’ বলে জ্বালাতন করা হয় তাকে। লাগাতার টিটকিরিতে জেরবার প্রাক্তন শিক্ষামন্ত্রী রেগে কাঁই।

বিষয়টি নিয়ে প্রহরারত কারারক্ষী থেকে শুরু করে জেল কর্তৃপক্ষওকে অভিযোগ জানিয়েছেন পার্থ। ঘটনার তদন্ত শুরু করে জেল কর্তৃপক্ষ। খুঁজে বের করা হয়েছে দুই ছিঁচকে চোরকে। তাদের দু’জনকে জেলের অন্য সেলে পাঠিয়ে দেওয়া হয়েছে।