Tuesday, April 30, 2024
কলকাতা

কলকাতায় খুন, হামলা ও লুট; অবশেষে গ্রেফতার বাংলাদেশি অনুপ্রবেশকারী রবিউল গাজী

কলকাতা ট্রিবিউন ডেস্ক: কলকাতায় জোড়া খুনের ঘটনায় বাংলাদেশি অনুপ্রবেশকারী রবিউল গাজীকে (৩২) গ্রেফতার করলো পুলিশ। তার বাড়ি বাংলাদেশের খুলনা জেলার অন্তর্গত কাটিপাড়া এলাকায়।

২০২২ সালের ডিসেম্বরে দমদমের নাগেরবাজার এলাকায় এক প্রৌঢ়ার বাড়িতে লুটপাট করে রবিউল। খুন করে ওই প্রোঢ়াকে। ফেব্রুয়ারি মাসে একই কায়দায় নিমতা থানা এলাকায় এক বৃদ্ধার উপরে হামলা করেন। তিনি গুরুতর ভাবে জখম হন।

ব্যারাকপুরের ডেপুটি পুলিশ কমিশনার অজয় প্রসাদ জানান, বাগান পরিষ্কার করা বা গাছ থেকে নারকেল পেড়ে দেওয়ার মতো কাজের নাম করে বাড়িতে ঢুকেছিল রবিউল। তার পরে সুযোগ বুঝে এক জনকে খুন এবং অন্য জনকে জখম করে গয়নাগাঁটি লুট করে চম্পট দেয় সে। বয়স্ক এবং পরিবারে লোকজন কম এমন বাড়িকেই টার্গেট করতো রবিউল।

সিসি ক্যামেরার ফুটেজ থেকে অভিযুক্তের ছবি সংগ্রহ করকরা হয়। তারপর যা ছড়িয়ে দেওয়া হয়সোশ্যাল মিডিয়া এবং বিভিন্ন থানায়। অভিযান চালিয়ে নিমতা থেকে গ্রেফতার করা হয় তাকে।

পুলিশ জানিয়েছে, রবিউল গাজী আদতে বাংলাদেশে কুখ্যাত অপরাধী। বাংলাদেশ পুলিশের হাত থেকে বাঁচতে সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশ করে। আশ্রয় নেয় শিয়ালদহ স্টেশনের কাছে একটি বস্তিতে। তারপরই শুরু করে অপরাধ কর্মকাণ্ড।