Friday, July 19, 2024
দেশ

দৃষ্টিহীন শিশুদের সঙ্গে নিজের জন্মদিন উদযাপন করলেন আডবাণী

নয়াদিল্লি: দৃষ্টিহীন শিশুদের সঙ্গে নিজের জন্মদিন উদযাপন করলেন বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী। বাসভবনেপর সামনের বাগিচায় শিশুদের নিজের হাতে করে খাওয়ান। তাদের স্কুল ব্যাগ উপহার দেন।

আজ বুধবার ৯০ বছরে পা দিলেন প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইট করে সকালেই জন্মদিনের অভিনন্দন জানান আডবাণীজিকে। মোদী বলেন, সম্মানীয়  আডবাণীজিকে জন্মদিনের শুভেচ্ছা। তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।


মোদী আরও বলেন, আডবাণীজি হলেন রাজনীতির দিকপাল ব্যক্তি, যিনি দেশের প্রতি কঠোর পরিশ্রম ও নিষ্ঠার মাধ্যমে নিজের জন্য একটা আলাদা জায়গা তৈরি করেছেন।


তিনি জানান, আডবাণীজির থেকে পরামর্শ ও পথনির্দেশ পাওয়ার জন্য আমরা, বিজেপি কর্মকর্তারা অত্যন্ত ভাগ্যবান। বিজেপির গঠনে তাঁর নিরন্তর প্রয়াস গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ এদিন সকালে বর্ষীয়ান বিজেপি নেতার পৃথ্বীরাজ রোডের বাসভবনে সবার আগে পৌঁছে তাঁকে শুভেচ্ছা জানান। এরপর এক এক করে আডবাণীকে শুভেচ্ছা জানান কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, সংসদ-বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার, উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ এবং অসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা।

কংগ্রেস সহ-সভাপতি রাহুল গাঁধী টুইটারে লেখেন, শুভ জন্মদিন আডবাণীজি। দারুণ দিন কাটুক আপনার।

টুইটারে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, লালকৃষ্ণ আডবাণীজিকে শুভ জন্মদিনের অভিনন্দন। তাঁর দীর্ঘায়ুর জন্য স্বাস্থ্য ও আনন্দলাভের প্রার্থনা করি।