Monday, July 22, 2024
রাজ্য​

রাজ্যের ৪ কেন্দ্রের উপনির্বাচনে ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বাকি থাকা রাজ্যের ৪ কেন্দ্রের উপনির্বাচন (bengal bypoll election) ৩০ অক্টোবর। প্রথমে ঠিক হয়েছিল এই ৪ কেন্দ্রে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (central forces) মোতায়েন থাকবে। পরে সেই সংখ্যা বেড়ে হয় ৮০। এবার জানা গেল, ৪ কেন্দ্রে উপনির্বাচনে ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। এক লাফে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা এত বাড়ানো নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

উল্লেখ্য, ৩০ অক্টোবর গোসাবা, খড়দহ, দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচন। নির্বাচন কমিশন সূত্রে খবর, দিনহাটায় মোতায়েন থাকবে থাকবে ২৭ কোম্পানি, শান্তিপুরে ২২ কোম্পানি, খড়দহে ২০ কোম্পানি এবং গোসাবায় ২৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। বিএসএফের পাশাপাশি সিআরপিএফ, সিআইএস‌এফ, এসএসবি, আইটিবিপির জওয়ানরাও মোতায়েন থাকবেন।

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত ভবানীপুর, জঙ্গিপুর, ইসলামপুর উপনির্বাচনে মোট ৭২ কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছিল।

একুশের বিধানসভা ভোটে খড়দহ কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কাজল সিনহা ভোটের ফল প্রকাশের আগের দিনই প্রয়াত হন। অন্যদিকে, বিজেপি সাংসদ জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিক ১২ মে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। তাই তাঁদের কেন্দ্র শান্তিপুর–দিনহাটায় ফের ফের উপনির্বাচন হচ্ছে। এদিকে, গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর মারা গিয়েছেন।