Tuesday, June 18, 2024
আন্তর্জাতিক

পুজোমণ্ডপে কোরআন রাখা সেই ইকবাল হোসেন গ্রেফতার

কলকাতা ট্রিবিউন ডেস্ক: পুজো মণ্ডপে কোরআন রাখার ঘটনায় বাংলাদেশের একাধিক স্থানে পুজো মণ্ডপ, মন্দির, হিন্দুদের বাড়িঘর, দোকানপাটে হামলার ঘটনা ঘটে। সিসিটিভি ক্যামেরা দেখে বুধবার পুজো মণ্ডপে কোরআন রেখেছিল যে ব্যক্তি তাকে চিহ্নিত করে বাংলাদেশ পুলিশ। বৃহস্পতিবার আলোচিত সেই ইকবাল হোসেনকে (Iqbal Hossian) কক্সবাজার থেকে গ্রেফতার করল বাংলাদেশ পুলিশ (Bangladesh Police)।

বৃহস্পতিবার রাতে কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম (ক্রাইম অ্যান্ড অ্যাডমিন) বলেন, ‘ইকবাল হোসেন নামে ওই যুবককে আমরা কক্সবাজার এলাকা থেকে গ্রেফতার করেছি।’

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে ঘোরাঘুরির সময় তাকে গ্রেফতার করা হয়। রফিকুল ইসলাম বলেন, “কুমিল্লা জেলা পুলিশের একটি দল কক্সবাজারের উদ্দেশে রওনা হয়েছে। দলটি কক্সবাজার পৌঁছালে ইকবালকে তাদের কাছে হস্তান্তর করা হবে।”

কুমিল্লা পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, শুক্রবার সকাল নাগাদ তারা ইকবালকে হাতে পাবেন বলে আশা করছেন। কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহ‌মেদ বলেন, কক্সবাজারে ইকবাল হোসেন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে, এটা প্রধান সন্দেহভাজন ইকবাল কিনা, তা যাচাই করে দেখবেন তারা।