Monday, May 6, 2024
দেশ

ঝামু যাত্রায় জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটলেন বিজেপি নেতা সম্বিত পাত্র (ভিডিও)

কলকাতা ট্রিবিউন ডেস্ক: জ্বলন্ত কয়লার উপর দিয়েও হাঁটলেন বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র। মঙ্গলবার ওড়িশার পুরী জেলার ‘ঝামু যাত্রা’ উৎসবে যোগ দেন বিজেপি নেতা। সেই উৎসবেই জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটলেন তিনি। সম্বিতের হাঁটার ভিডিও মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সম্বিত নিজেও তাঁর টুইটার অ্যাকাউন্টে সেই ভিডিও শেয়ার করেছেন। টুইট তিনি লিখেছেন, “পুরীর সঙ্গম পঞ্চায়েতের রেবতী রমন গ্রামে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলাম। গ্রামবাসীদের উন্নয়ন এবং সুখশান্তির জন্য দেবী দুলানের আশীর্বাদ পেতে জ্বলন্ত কয়লার উপর দিয়ে হেঁটেছি। দেবী মায়ের আশীর্বাদ পেয়েছি।”


ভিডিওতে দেখা যাচ্ছে, লম্বা গর্তের মাঝে জ্বলন্ত কয়লা। আশপাশে অগণিত ভক্ত, পুণ্যার্থী এবং মন্দিরের পুরোহিতদের ভিড়। সাদা পাঞ্জাবি এবং পাজামা পরে, গলায় ফুলের মালা দিয়ে হাতজোড় করে ওই জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটছেন সম্বিত। জ্বলন্ত ওই গর্তটি ছিল ১০ মিটার দীর্ঘ। আশপাশের পুণ্যার্থীরা ‘জয় মা দুলান’ বলে সমস্বরে জয়ধ্বনি দিতে থাকেন।

উল্লেখ্য, ‘ঝামু যাত্রা’ ওড়িশার প্রাচীন একটি উৎসব। প্রচলিত বিশ্বাস অনুযায়ী, জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটলে মনস্কামনা পূর্ণ হয়। সন্তুষ্ট হন মা দুলানও।