Saturday, May 11, 2024
আন্তর্জাতিক

‘RIP কমন সেন্স’, ভারতকে চাপে ফেলতে গিয়ে টুইটারে হাসির খোরাক পাকিস্তান

নয়াদিল্লি: ভারতের উপর চাপ তৈরি করতে গিয়ে উল্টে টুইটারে ব্যাপক ট্রোলড হল পাকিস্তান। গত ৫ মে থেকে ভারতের মৌসম ভবন আবহাওয়ার বুলেটিনে পাক অধিকৃত গিলগিট-বাল্টিস্তান এবং মুজফফরাবাদের আবহাওয়ার রিপোর্ট দেওয়া শুরু করে। ইমরান খান প্রশাসনকে বার্তা দিতেই এই পদক্ষেপ নেওয়া হয়। পাল্টা ভারতকে চাপে ফেলতে রেডিও পাকিস্তানের তরফে একটি টুইট করা হয়। তারপরই চূড়ান্ত ট্রোলের শিকার হয় পাকিস্তানের রেডিও।

পাকিস্তানের রেডিওর তরফে টুইটে লেখা হয়, লাদাখে সর্বোচ্চ তাপমাত্রা মাইনাস চার ডিগ্রি সেন্টিগ্রেড এবং সর্বনিম্ন তাপমাত্রা মাইনাস ১ ডিগ্রি সেন্টিগ্রেড। বিষয়টি লুফে নেন নেটিজেনরা। আবহাওয়ার পূর্বাভাসে এত বড় ভুলের জন্য ব্যাপক ট্রোলের শিকার হয় পাকিস্তানের রেডিও।

এক টুইটার ব্যবহারকারী লেখেন, পাকিস্তানের কমন সেন্স ও অংকের জ্ঞানের আত্মার শান্তি কামনা করি। আরেকজন লেখেন, এই টুইট পড়ে পাকিস্তানের সর্বোচ্চ মর্যাদা ও সর্বনিম্ন আইকিউ বোঝা গিয়েছে। কেউ কেউ আবার মহম্মদ আলি জিন্নার ছবি পোস্ট করেন।

কেউ আবার খোঁচা দিয়ে বলেন, ‘বাবাকে (ভারত) কপি কর না।’ এক নেটিজেন বলেন, ‘আরআইপি সাধারণ বোধ। মাইনাস ৪ সর্বোচ্চ এবং মাইনাস এক সর্বনিম্ন? কোন গ্রহের বিজ্ঞান পড়েছ?’ নেটিজেনদের ট্রোলের মুখে বাধ্য হয়ে টুইটটি ডিলিট করে দেওয়া হয়। তবে টুইটটির স্ক্রিনশট নিয়ে ট্রোল অব্যাহত রয়েছে।