Friday, April 26, 2024
Latestদেশ

৫৮ শতাংশ মানুষ মোদীকেই ফের দেশের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়, বলছে TV9 এর সমীক্ষা

কলকাতা ট্রিবিউন ডেস্ক: সদ্য সমাপ্ত উত্তর-পূর্বের বিধানসভা নির্বাচনে সাফল্য পেয়েছে গেরুয়া শিবির। যা ২০২৪ লোকসভা ভোটের আগে অক্সিজেন যোগাবে তাদের। এদিকে, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার ঘোষণা দিয়েছেন, লোকসভা নির্বাচনে কোনও জোট যেতে চায় না তৃণমূল। একাই লড়বে তৃণমূল।

২০২৪ সালের লোকসভা ভোটে কে হবেন প্রধানমন্ত্রী পদপ্রার্থী? কে হবেন দেশের পরবর্তী প্রধানমন্ত্রী? সম্প্রতি একটি সমীক্ষা চালিয়েছিল ‘টিভি ৯’ এবং ‘পোলস্টার্ট’। এই সমীক্ষায় প্রশ্ন করা হয় কাকে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান?

সমীক্ষা অনুযায়ী, দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে দেশবাসীর প্রথম পছন্দ নরেন্দ্র মোদী। সমীক্ষায় অংশ নেওয়া ৫৮ শতাংশ মানুষ জানিয়েছিলেন তাঁরা মোদীকেই ফের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। মোদীর আশেপাশে কোনও রাজনীতিবিদ ‘সেকেন্ড চয়েস’ হিসেবে উঠে আসতে পারেনি।

সমীক্ষা অনুযায়ী, ১৯.৯ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁরা পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে রাহুল গান্ধীকে দেখতে চান। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান ৮.৯ শতাংশ মানুষ। ৭.৪ শতাংশ মানুষ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। অন্যান্য নেতারা পেয়েছেন ৫.৮ শতাংশ ভোট।