Monday, April 29, 2024
দেশ

ধর্মান্তরিত ছেলের লাশ গ্রহণ করলেন না হিন্দু পিতা

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বাংলাদেশের রাজধানী ঢাকায় ট্রেনের ধাক্কায় নিহত হয়েছিলেন কলেজছাত্র আবদুল্লাহ সাইদ। ধর্মান্তরিত হওয়ার পর জুয়েল শীল তাঁর নাম রাখেন আবদুল্লাহ সাইদ। পড়াশোনা করতেন তেজগাঁও বিজ্ঞান কলেজে। উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলপ্রত্যাশী ছিলেন তিনি। তেজগাঁও এলাকায় একটি হোস্টেলে থাকতেন।

বুধবার তেজগাঁও রেললাইনের পাশে দাঁড়িয়ে মোবাইল ফোনে কথা বলছিলেন তিনি। এ সময় কমলাপুর স্টেশন থেকে ছেড়ে আসা একতা ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হন। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

সাইদের বাবার নাম বিধু কুমার শীল। আর মায়ের নাম মায়া রানী শীল। পরিবারের সদস্য পাঁচ ভাইবোন ও মা-বাবা। এসএসসি পর্যন্ত সাইদ পড়াশোনা করেছিলেন চকরিয়া গ্রামার স্কুলে। এর পর পরিবারকে না জানিয়ে চলে আসেন ঢাকায়। খোঁজ না পেয়ে থানায় তখন জিডিও করে তার পরিবার। পরে তাঁর খোঁজ পান। এলাকাবাসীর কাছে জানতে পারেন, ছেলে ধর্মান্তরিত হয়েছেন। গত ৩ বছরে পরিবারের কেউ তার সঙ্গে দেখা করেনি।

পশ্চিম কোনাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সইফুল হক জানান, সাইদের মৃত্যুর খবর শুনে তার বাবা মাকে লাশ গ্রহণের জন্য অনুরোধ করতে এলাকাবাসীর পক্ষে আমরা গিয়েছিলাম ওর বাবা ছেলের লাশ গ্রহণ করবে না বলে সাফ জানিয়ে দেন।

চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, সাইদের পিতা বিধু কুমার শীল ছেলের লাশ গ্রহণ করবেন না বলে লিখিত দিয়েছেন। বিষয়টি তেজগাঁও থানাকে অবগত করা হয়েছে।

জানা গেছে, সাইদের সহপাঠীরা তার লাশ দাফন করেছেন।

তথ্যসূত্র: সমকাল