Sunday, June 23, 2024
দেশ

বিধানসভা ভোটে রাম জন্মভূমি অযোধ্যা থেকেই লড়বেন যোগী আদিত্যনাথ

লখনউ: বছর ঘুরলেই উত্তরপ্রদেশে বিধানসভা ভোট। ২০২৪ সালের লোকসভা ভোটের আগে এই ভোটকে সেমিফাইনাল হিসেবে ধরা হচ্ছে। কেন্দ্রে ক্ষমতায় আসছে বিজেপির কাছে উত্তরপ্রদেশে বিধানসভা ভোটে জেতা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। এরই মধ্যে উত্তরপ্রদেশের বিধানসভা ভোট নিয়ে তোড়জোড় শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। এবার শোনা গেল, গোরক্ষপুরের বদলে রাম জন্মভূমি অযোধ্যা থেকেই নির্বাচনে লড়তে পারেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

অযোধ্যা থেকে নির্বাচনে লড়বেন যোগী আদিত্যনাথ এই খবর প্রকাশ্যে আসার পর জোর চর্চা শুরু হয়েছে উত্তরপ্রদেশের রাজনৈতিক মহলে। বিষয়টি নিয়ে কটাক্ষ তীব্র করেছে কংগ্রেস, সমাজবাদী পার্টি এবং বিজেপি বিরোধী দলগুলি।

হিন্দুত্ববাদের পোস্টার বয় যোগী আদিত্যনাথের জন্য নিজের কেন্দ্র অযোধ্যা হেলায় ছেড়ে দিতে রাজি বর্তমান বিধায়ক বেদপ্রকাশ গুপ্তা। রবিবার তিনি বলেন, এটা আমাদের অযোধ্যাবাসীর কাছে খুবই গর্বের এবং ভাগ্যের বিষয় হবে যদি মুখ্যমন্ত্রী এই কেন্দ্র থেকে বিধানসভা ভোটে লড়াই করেন। অযোধ্য যোগীজির অত্যন্ত প্রিয় ও পছন্দের জায়গা। উনি এখান থেকে লড়াই করলে আমরা তাঁর হয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়ব। ফের উত্তরপ্রদেশে বিজেপি সরকার ক্ষমতা আসবে। যদিও দল চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কে কোথা থেকে ভোটে লড়বেন।

এদিকে, উত্তরপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র সুরেন্দ্র রাজপুত প্রশ্ন তুলেছেন, যোগী গত চার বছরে কি কাজ করেছেন? ক’জনকে চাকরি দিয়েছেন? গ্রামগুলিতে কি পানীয় জলের ব্যবস্থা করেছেন? মহিলাদের সুরক্ষা এবং করোনায় মৃত্যু নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

সমাজবাদী পার্টির মুখপাত্র জুহি সিংহ বলেন, যোগী সরকার ক্ষমতায় আসার পর রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। ২০১৭ সাল থেকে যোগী  সরকারের অমানবিক রূপ দেখছে রাজ্যবাসী।