Monday, June 24, 2024
দেশ

মহিলাদের হেনস্থাকারীদের জন্য ‘যমরাজ’ অপেক্ষা করছে, কড়া হুঁশিয়ারি যোগীর

কলকাতা ট্রিবিউন ডেস্ক: মহিলাদের হেনস্থাকারীদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। হেনস্থাকারীদের জন্য ‘যমরাজ’ অপেক্ষা করছে বলে হুঁশিয়ারি দেন তিনি। 

যোগী বলেন, নারী সুরক্ষায় তাঁর সরকার কড়া পদক্ষেপ নেবে। আইনের অপব্যবহার রুখতে সরকার সবরকমের ব্যবস্থা নেবে বলেও আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার উত্তরপ্রদেশের আম্বেদকরনগরে শ্লীলতাহানির থেকে নিজেকে বাঁচাতে দুর্ঘটনায় প্রাণ হারান এক ছাত্রী।

জানা গেছে, সাইকেলে করে স্কুলে যাচ্ছিল ওই স্কুল ছাত্রী। এই সময় দুই মোটরবাইক আরোহী যুবক তাকে উত্ত্যক্ত করতে থাকে। ঘটনার প্রতিবাদ করে ওই ছাত্রী। আচমকা তার গায়ের দোপাট্টা ধরে টান দেয় তারা। হ্যাচকা টান মারার ঘটনায় সাইকেল থেকে পড়ে যায় পড়ুয়া। এই সময় পিছন দিক থেকে আসা একটি বাইকে পড়ুয়াকে ধাক্কা মারলে ঘটনাস্থলে মৃত্যু হয় ওই ছাত্রীর। যে বাইকের ধাক্কায় ওই স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে, সেই বাইকচালকও অভিযুক্তদের সঙ্গী। 

এই ঘটনার তীব্র নিন্দা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর সাফ হুঁশিয়ারি, ‘রাজ্যে মহিলাদের হয়রানি করলে ‘যমরাজ’ তার জন্য অপেক্ষা করবে। আইশৃঙ্খলা আরও জোরদার করার জন্য পুলিশের প্রতি আবেদন জানান তিনি।

এই ঘটনার তদন্ত নেমে শনিবার রাতে তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

উল্লেখ্য, যোগী রাজ্যে স্কুল ছাত্রীদের হেনস্থার ঘটনা এটাই প্রথম নয়। এর আগেও এরকম ঘটনা ঘটেছে। গত জুলাইয়ে বরেলিতে স্কুল থেকে ফেরার সময় এক কিশোরীর শ্লীলতাহানির চেষ্টা করে একদল যুবক। তাতে বাধা দেওয়ায় ওই কিশোরীকে জোর করে স্যানিটাইজার পান করায় অভিযুক্তরা। যার জেরে মৃত্যু হয় একাদশ শ্রেণির ওই ছাত্রীর।